সোমবার ১৮ জুন, ২০১৮, ৪ আষাঢ়, ১৪২৫, ২ শাওয়াল, ১৪৩৯

৪০০ মিটারে সেরা ‘চেনা’ জহির-শিউলি

মার্চ ১২, ২০১৮ | ৭:৩৭ অপরাহ্ণ

স্টাফ করেসপন্ডেন্ট

বাংলাদেশ যুব গেমসের চূড়ান্ত পর্বে অ্যাথলেটিকসে প্রথমদিনে সবচেয়ে আকর্ষণীয় ইভেন্ট ছিল ৪০০ মিটার স্প্রিন্ট। তবে আকর্ষণীয় এই ইভেন্টে নতুন কেউ সেরা হতে পারেনি। তরুণ-তরুণী দু’বিভাগেই পুরনো মুখ জহির রায়হান এবং শিউলি খাতুন বাজিমাত করেছেন। দু’জনই জাতীয় জুনিয়র চ্যাম্পিয়নশিপে স্বর্ণজয়ী অ্যাথলেট। জহির-শিউলি দু’জনই আবার বিকেএসপির শিক্ষার্থী।

৪০০ মিটার স্প্রিন্টে তরুণ বিভাগে ময়মনসিংহের অ্যাথলেট শেরপুরের সন্তান জহির রায়হান ৪৯.৭০ সেকেন্ড সময়ে দৌড় শেষ করে স্বর্ণ, চট্টগ্রাম বিভাগের জুবাইয়ের ৫১.০০ সেকেন্ড সময় নিয়ে রুপা এবং ঢাকার আল নাঈম শেখ ৫১.৪০ সেকেন্ড সময় নিয়ে ব্রোঞ্জপদক জেতেন।

তরুণী বিভাগে রাজশাহী বিভাগের পাবনার মেয়ে শিউলি খাতুন ১ মিনিট .১.১০ সেকেন্ড সময়ে দৌড় শেষ করে স্বর্ণ, খুলনার আইভি আখতার অরিন ১ মিনিট .৩.১০ সেকেন্ড সময় নিয়ে রুপা এবং চট্টগ্রামের সামসুন নাহার ১ মিনিট .৩.৮০ সেকেন্ড সময়ে দৌড় শেষ করে ব্রোঞ্জপদক জেতেন।

তরুণদের শটপুটে খুলনার তন্ময় বৌদ্ধ ১২.৫৮ মিটার দুরত্বে নিক্ষেপ করে স্বর্ণ জিতে নেন। তরুণীদের হাই জাম্পে ঢাকার জান্নাতুল ১.৪২ মিটার উচ্চতায় লাফিয়ে স্বর্ণ, একই বিভাগের বিথি আক্তার ১.৪০ মিটার উচ্চতা পেরিয়ে রুপা এবং রংপুরের সম্পা খাতুন ১.৩৮ মিটার উচ্চতায় লাফিয়ে ব্রোঞ্জপদক জিতে নেন। তরুণীদের লং জাম্পে খুলনার তিন্নি হাসান সুইটি ৫.১৫ মিটার দূরত্বে লাফিয়ে স্বর্ণ, রাজশাহীর সনিয়া আক্তার ৫.০৯ মিটার দূরত্ব লাফিয়ে রুপা এবং ঢাকার জান্নাতুল ৫.০৩ মিটার লাফ দিয়ে ব্রোঞ্জপদক জেতেন।

সারাবাংলা/জেএইচ/এমআরপি

৪০০ মিটারে সেরা ‘চেনা’ জহির-শিউলি
৪০০ মিটারে সেরা ‘চেনা’ জহির-শিউলি