সোমবার ১৭ই ডিসেম্বর, ২০১৮ ইং , ৩রা পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ, ৯ই রবিউস-সানি, ১৪৪০ হিজরী

৭ স্বর্ণ নিয়ে আর্চারিতে বিকেএসপির যুবাদের দাপট

নভেম্বর ২০, ২০১৮ | ১০:০৫ অপরাহ্ণ

।। স্পোর্টস করেসপন্ডেন্ট।।
ঢাকা: তীর গো ফর গোল্ড প্রজেক্টের আওতায় টঙ্গিস্থ আর্চারি প্রশিক্ষণ কেন্দ্র শহীদ আহসান উল্লাহ্ মাস্টার স্টেডিয়ামে আজ “তীর ২য় জাতীয় যুব আরচ্যারী চ্যাম্পিয়নশীপস-২০১৮” এর চূড়ান্ত খেলা অনুষ্ঠিত হয়। যু্ব আর্চারির এ চ্যাম্পিয়নশিপেও যেন বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের (বিকেএসপি) জয়জয়কার। সাত স্বর্ণ নিয়ে তালিকার শীর্ষে তাদেরই যুবারা।

আজ মঙ্গলবার ছিল চূড়ান্ত দিন। খেলা শেষে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন সিটি গ্রুপের নির্বাহী জনাব শোয়েব মো: আসাদুজ্জামান, বাংলাদেশ আর্চারি ফেডারেশনের সভাপতি লে: জেনারেল মো: মইনুল ইসলাম, সহ-সভাপতি মো: মাহফুজুর রহমান সিদ্দিকী, সাধারণ সম্পাদক কাজী রাজীব উদ্দীন আহমেদ চপল। এ সময় উপস্থিত ছিলেন সিটি গ্রুপের কর্মকর্তা, ফেডারেশনের কর্মকর্তা, অংশগ্রহণকারী আর্চার ও দলীয় কর্মকর্তাবৃন্দ।

চূড়ান্ত খেলায় জুনিয়র ক্যাটাগরিতে (অনুর্ধ্ব-২০) রিকার্ভ বালক এককে মোহাম্মদ তামিমুল ইসলাম (বিকেএসপি) ৬-৪ সেট পয়েন্টের ব্যবধানে মো: আফজাল হোসেন (বিকেএসপি) কে পরাজিত করে স্বর্ণ পদক, মো: আশরাফ মোল্লা (বিকেএসপি) ৬-৫ সেট পয়েন্টের ব্যবদানে নাইমুর রহমান (কোয়ান্টামম স্পোর্টিয়াম) পরাজিত করে তাম্র পদক জয় লাভ করেন।

রিকার্ভ বালিকা এককে মোসাম্মৎ হিরা মনি (বিকেএসপি) ৬-৪ সেট পয়েন্টের ব্যবধানে বর্ষা খাতুন (তীরন্দাজ সংসদ) কে পরাজিত করে স্বর্ণ পদক, জান্নাতুল ফেরদৌস ৬-২ সেট পয়েন্টের ব্যবধানে অবনি ওসমান (বিকেএসপি) কে পরাজিত করে তা¤্র পদক লাভ করেন। রিকার্ভ বালক দলগতভাবে বিকেএসপি (মোহাম্মদ তামিমুল ইসলাম, মো: আফজাল হোসেন ও আশরাফ মোল্লা) ৬-০ সেট পয়েন্টের ব্যবধানে কোয়ান্টামম স্পোর্টিয়াম (দিপন মুরং, ম্যানগ্রিং মুরং ও নাইমুর রহমান) কে পরাজিত করে স্বর্ণ পদক জয় লাভ করে। এই ইভেন্টে ব্রোঞ্জ মেডেল ম্যাচ অনুষ্ঠিত হয় নি।

রিকার্ভ মিশ্র দলগতভাবে বিকেএসপি (মোহাম্মদ তামিমুল ইসলাম ও মোসাম্মৎ হিরা মনি) ৬-০ সেট পয়েন্টের ব্যবধানে তীরন্দাজ সংসদ (বর্ষা খাতুন ও রিমন হাওলাদার) কে পরাজিত করে স্বর্ণ পদক জয় লাভ করে। কম্পাউন্ড বালিকা এককে নাহিদা আক্তার (তীরন্দাজ সংসদ) ১৩২-১২২ স্কোরের ব্যবধানে রিতু আক্তার (তীরন্দাজ সংসদ) কে পরাজিত করে স্বর্ণ পদক, মোসাম্মৎ হুমায়রা ১১৯-১১৭ স্কোরের ব্যবধানে পুজা রায় (বিকেএসপি) কে পরাজিত করে তাম্র পদক জয় লাভ করেন।

ক্যাডেট ক্যাটাগরিতে (অনুর্ধ্ব-১৭) রিকার্ভ বালক এককে মো: আল আমিন (কোয়ান্টামম স্পোর্টিয়াম) ৬-৪ সেট পয়েন্টের ব্যবধানে মো: সাকিব মোল্লা (তীরন্দাজ সংসদ) কে পরাজিত করে স্বর্ণ পদক, মো: নাইমুর রহমান দুর্জয় (বিকেএসপি) ৬-০ সেট পয়েন্টের ব্যবধানে মো: ইব্রাহিম শেখ রেজওয়ান (তীরন্দাজ সংসদ) কে পরাজিত করে তাম্র পদক জয় লাভ করেন।

রিকার্ভ বালিকা এককে রাদিয়া আক্তার শাপলা (বিকেএসপি) ৬-৫ সেট পয়েন্টের ব্যবধানে দিয়া সিদ্দিকী (বিকেএসপি) কে পরাজিত করে স্বর্ণ পদক, ইতি খাতুন (তীরন্দাজ সংসদ) ৭-১ সেট পয়েন্টের ব্যবধানে মোসাম্মৎ রাবেয়া খাতুন (বিকেএসপি) কে পরাজিত করে তাম্র পদক জয় লাভ করেন। রিকার্ভ বালক দলগতভাবে বিকেএসপি (হাকিম আহমেদ রুবেল, মো: মিশাদ প্রধান ও প্রদিপ্ত চাকমা) ৬-০ সেট পয়েন্টের ব্যবধানে কোয়ান্টামম স্পোর্টিয়াম (মারমা, মো: আল আমিন ও ভানরুম বম) কে পরাজিত করে স্বর্ণ পদক, তীরন্দাজ সংসদ (মো: ইব্রাহিম শেখ রেজওয়ান, মো: রেজাউল করিম রিজন ও মো: সাকিব মোল্লা) ৬-০ সেট পয়েন্টের ব্যবধানে এসবি আরচ্যারী ক্লাব (মো: হৃদয় আহমেদ, মো: স্বাধীন আলী ও মো: সাগর ইসলাম) কে পরাজিত করে তাম্র পদক জয় লাভ করে।

রিকার্ভ ক্যাডেট মিশ্র দলগতভাবে বিকেএসপি (হাকিম আহমেদ রুবেল ও দিয়া সিদ্দিকী) ৫-৪ সেট পয়েন্টের ব্যবধানে তীরন্দাজ সংসদ (মো: ইব্রাহিম শেখ রেজওয়ান ও ইতি খাতুন) কে পরাজিত করে স্বর্ণ পদক জয় লাভ করে। কম্পাউন্ড বালক এককে মো: সিয়াম সিদ্দিক (তীরন্দাজ সংসদ) ১৪৩-১২৯ স্কোরের ব্যবধানে হিমু বাছার (বিকেএসপি) কে পরাজিত করে স্বর্ণ পদক, ইয়াছির আরাফাত আপন (বিকেএসপি) ১৩৬-১৩৫ স্কোরের ব্যবধানে মো: রবিউল ইসলাম (তীরন্দাজ সংসদ) কে পরাজিত করে তাম্র পদক জয় লাভ করেন।

কম্পাউন্ড বালিকা এককে বন্যা আক্তার (তীরন্দাজ সংসদ) ১৩৬-১০২ স্কোরের ব্যবধানে পুস্পিতা জামান (বিকেএসপি) কে পরাজিত করে স্বর্ণ পদক জয় লাভ করেন। এই ইভেন্টে ব্রোঞ্জ মেডেল ম্যাচ অনুষ্ঠিত হয় নি। কম্পাউন্ড বালক দলগতভাবে তীরন্দাজ সংসদ (কুতুব উদ্দিন, মো: রবিউল ইসলাম ও মো: সিয়াম সিদ্দিক) ২২০-২১৫ স্কোরের ব্যবধানে বিকেএসপি (হিমু বাছার, মো: রাদিন বিন তালেব ও ইয়াছির আরাফাত আপন) কে পরাজিত করে স্বর্ণ পদক জয় লাভ করেন। এই ইভেন্টে ব্রোঞ্জ মেডেল ম্যাচ অনুষ্ঠিত হয় নি। কম্পাউন্ড মিশ্র দলগতভাবে তীরন্দাজ সংসদ (মো: সিয়াম সিদ্দিক ও বন্যা আক্তার) ১৫১-১৩৩ স্কোরের ব্যবধানে বিকেএসপি (হিমু বাছার ও পুস্পিতা জামান) কে পরাজিত করে স্বর্ণ পদক জয় লাভ করে। এই ইভেন্টে ব্রোঞ্জ মেডেল ম্যাচ অনুষ্ঠিত হয় নি।

সারাবাংলা/জেএইচ

৭ স্বর্ণ নিয়ে আর্চারিতে বিকেএসপির যুবাদের দাপট
৭ স্বর্ণ নিয়ে আর্চারিতে বিকেএসপির যুবাদের দাপট
৭ স্বর্ণ নিয়ে আর্চারিতে বিকেএসপির যুবাদের দাপট