বিজ্ঞাপন

অঞ্জন’স-এর ঈদের নতুন পোশাক

May 17, 2018 | 5:30 pm

লাইফস্টাইল ডেস্ক ।।

বিজ্ঞাপন

‘উৎসবে ও প্রতিদিনে ভিন্নমাত্রা’ শ্লোগান নিয়ে গত ২৩ বছর ধরে অঞ্জন’স প্রতিনিধিত্ব করে যাচ্ছে দেশীয় পোশাক এবং ঐতিহ্যকে। এরই ধারাবাহিকতায় আসছে ঈদ-উল-ফিতর কে উপলক্ষ করে নতুন পোশাকের সম্ভার নিয়ে এসেছে অঞ্জনস। এই উপলক্ষে গত ১৫ মে মঙ্গলবার সন্ধ্যায় গুলশানের ইমানুয়েল’স ব্যাংকোয়েট হলে জমকালো এক ফ্যাশন শোয়ের আয়োজন করা হয়। এই আয়োজনে ট্র্যাডিশনাল, এথনিক, পাশ্চাত্য নানারকম পোশাক র‌্যাম্পে প্রদর্শিত হয়। একই সাথে অঞ্জন’স এর দুটি নতুন কো ব্র্যান্ড-এরও ঘোষণা দেন প্রতিষ্ঠানটির শীর্ষ নির্বাহী শাহীন আহম্মেদ। অনুষ্ঠানটি উপস্থাপনা করেন নেহরীন মোস্তফা। অনুষ্ঠানে মিডিয়া ও দেশীয় ফ্যাশন জগতের প্রতিনিধিত্বকারী অনেকেই উপস্থিত ছিলেন। অতিথিদের মাঝে ছিলেন ফরিদা পারভীন, চন্দ্র শেখর সাহা, লিপি খন্দকার, মুনিরা এমদাদ, শৈবাল সাহা, তাহসিনা শাহীন সহ আরও অনেকে।

অনুষ্ঠান উদ্বোধনের ঘোষণা দিয়ে শাহীন আহম্মেদ বলেন, ‘দেশীয় ফ্যাশন, ট্র্যাডিশন এবং তাঁতকে জনপ্রিয় করতে দীর্ঘদিন ধরে কাজ করে যাচ্ছে অঞ্জনস। সময়ের সাথে সাথে ফ্যাশন সচেতন ক্রেতাদের চাহিদাকে প্রাধান্য দিয়ে ডিজাইন নিয়ে নিরীক্ষা করা হয়েছে। একারণেই এথনিক ও ট্রেডিশনাল ফিউশন নিয়ে নীল রঙের বিশেষায়িত পোশাক লেবেল ‘আর্ট অব ব্লু’ এবং পাশ্চাত্য ঘরনার পোশাক নিয়ে ‘মারজিন’ নামে দুটি নতুন ব্র্যান্ডের ঘোষণা দেওয়া হয় এদিন। এখন থেকে জনপ্রিয় ফ্যাশন ব্র্যান্ড অঞ্জন’স এর কো ব্র্যান্ড হিসাবে মার্জিন এবং আর্ট অব ব্লু নামেও দুটি পৃথক লেবেল চালু থাকবে। তবে তরুণ প্রজন্মের ফ্যাশনকে প্রতিনিধিত্ব করা নতুন ব্র্যান্ড ‘মার্জিন’ এ মাসের শেষে বাজারে আসবে।

বিজ্ঞাপন

অঞ্জনসের ঈদ সংগ্রহ নিয়ে আয়োজিত এই ফ্যাশন শোতে অংশ নেন দেশসেরা মডেলরা। শুরুতেই ডিজাইনারদের নতুন ঈদ সংগ্রহ দেখানো হয়। বৈচিত্র্যময় ডিজাইনের শাড়ি -পাঞ্জাবি, সালোয়ার কামিজ- পাঞ্জাবি এবং শার্ট-টপস নিয়ে তিনটি পৃথক কিউতে ১৪ জন মডেল অংশ নেন। ফ্যাশন শো টির কোরিওগ্রাফি করেছেন আজরা মাহমুদ। মেকওভার পারসোনা।
এবারের ঈদ সংগ্রহে জামদানি, ইসলামিক, জিওমেট্রিক ও ফ্লোরাল মোটিফগুলোই প্রাধান্য পেয়েছে। গলা, হাতা এবং পোশাকের প্যার্টার্নে নিরীক্ষাধর্মী কাজগুলো সমকালানী ট্রেন্ড অনুসরনেই করা হয়েছে। নতুন যাত্রা শুরু হওয়া  ব্র্যান্ডে মার্জিনের দুটি পৃথক কিউর প্রথমটিতে প্রদর্শিত হয় মেয়েদের কামিজ, ছেলেদের ক্যাজুয়াল শার্ট ও কটন প্যান্ট। পাশ্চাত্য কাটের সাথে দেশীয় ফিউশন নিয়ে মেয়েদের টপস, পালাজ্জো, জিন্স এবং ছেলেদের টি শার্ট ও ডিজাইন বৈচিত্র্যের স্টেচ ফেব্রিকে তৈরি জিন্স নিয়ে হয় আরো একটি ফ্যাশন কিউ। ট্রেডিশনাল এবং পাশ্চাত্য পোশাকের ৫ টি কিউ শেষে র‌্যাম্পে মডেলেরা উপস্থিত হোন ভিন্ন আবহে।

বিজ্ঞাপন

পোশাকে নীল যেন বেদনার নয়, ভালোবাসার রঙ হয়েই ফুটে উঠেছিল মডেলদের বসনে। ইন্ডিগো ডাই, ব্লক প্রিন্ট, জিওমেট্রিক মোটিফে শাড়ি- পাঞ্জাবির ফিউশন এবং সালোয়ার-কামিজ ও শার্ট নিয়ে দুটি পৃথক কিউ হয়। নীল থিমে উৎসবের এসব পোশাক নিয়ে হাজির হয় নতুন ব্র্যান্ড ‘আর্ট অব ব্লু’।

সবশেষে ফাইন জুয়েলারি, ফ্যাশন জুয়েলারি, মেটাল জুয়েলারি, কার্ভিংসহ নানা কারিশমায় তৈরি গয়না নিয়ে হাজির হোন অঞ্জন’স এর চীফ ডিজাইনার এবং কনক দ্যা জুয়েলারি প্যালেস এর প্রধান নির্বাহী লায়লা খায়ের কনক। জমকালো আর ঐতিহ্যবাহী ডিজাইনের রুপার ও গোল্ড প্লেটেট জুয়েলারি নিয়ে ১২ জন মডেল পৃথক দুটি ফ্যাশন কিউতে অংশ নেন। আরও ছিল কপার, মেটাল, স্টোন ও পার্ল দিয়ে দৃষ্টি নন্দন গয়না।

বিজ্ঞাপন

ছবি : অঞ্জনস

সারাবাংলা/আরএফ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন