বিজ্ঞাপন

অধিকার রক্ষায় আনসার বাহিনীকে সচেষ্ট থাকতে হবে: প্রধানমন্ত্রী

February 19, 2018 | 3:50 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

গাজীপুর: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, মানুষের মৌলিক অধিকার রক্ষায় আনসার ভিডিপি ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীকে সচেষ্ট থাকতে হবে। আনসার বাহিনীর তৎপরতায় সমাজ থেকে মাদক ও জঙ্গিবাদ নির্মূল করা সম্ভব। আনসার বাহিনী সবসময়ই কর্মদক্ষতা ও সফলতার পরিচয় দিয়ে আসছে।

সোমবার (১৯ ফেব্রুয়ারি) সকালে গাজীপুরে আনসার একাডেমিতে বাহিনীর ৩৮তম জাতীয় সম্মেলনে এ সব কথা বলেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন, আনসার ও ভিডিপি একটি সুশৃঙ্খল বাহিনী। তাই যেকোনও মূল্যে দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি রক্ষায় ভূমিকা রাখতে হবে। আনসার ও ভিডিপির ওপর সরকার নির্ভর করে। দেশের নিরাপত্তা রক্ষা করা আনসার বাহিনীর পবিত্র দায়িত্ব ও শপথ।

বিজ্ঞাপন

শেখ হাসিনা বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনের এই বাহিনীকে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে। জনগণ যাতে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে সে দিকে খেয়াল রাখতে হবে। স্বাধীনতার পর থেকে প্রতিটি ক্ষেত্রে আনসার বাহিনী সব সময়ই সফলতার পরিচয় দিয়ে আসছে।

তিনি বলেন, সন্ত্রাস ও জঙ্গিবাদ মোকাবিলায় সকল শ্রেণি-পেশার মানুষের মাঝে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে। অভিভাবকদের মনে রাখতে হবে তাদের সন্তান কোথায় যায়, কার সঙ্গে মেশে ভালভাবে তাদের খোঁজ- খবর রাখার আহ্বান জানান প্রধানমন্ত্রী।

বিজ্ঞাপন

এর আগে বাহিনীর ৩৮তম জাতীয় সম্মেলন উপলক্ষে আনসার-ভিডিপি একাডেমিতে আয়োজিত অনুষ্ঠানে বাহিনীর সদস্যদের সালাম গ্রহণ করেন প্রধানমন্ত্রী। পরে সেবামূলক কাজ ও সাহসিকতার জন্য তাদের পদক পরিয়ে দেন।

সারাবাংলা/ এমএইচ/একে

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন