বিজ্ঞাপন

অনশনে অসুস্থ ৩৬ শিক্ষক, তৃতীয় দিনের কর্মসূচি চলছে

December 25, 2017 | 11:46 am

স্টাফ করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

বেতনধাপের বৈষম্য কমানোর দাবিতে কেন্দ্রীয় শহীদ মিনারে সহকারী শিক্ষকদের চলা আমরণ অনশন কর্মসূচিতে এখন পযন্ত ৩৬ জন শিক্ষক অসুস্থ হয়ে পড়েছেন। এদের মধ্যে ৯জন গুরুতর অসুস্থ হয়ে পড়েছেন।

সোমবার শহীদ মিনারে শিক্ষকদের তৃতীয় দিনের কর্মসূচি চলছে। অসুস্থ শিক্ষকদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া  হচ্ছে।

বাংলাদেশ প্রাথমিক সহকারী শিক্ষক সমাজের সভাপতি ও সহকারী শিক্ষক মহাজোটের অন্যতম কর্মী তপন কুমার মন্ডল সারাবাংলাকে জানান, আমাদের এ অনশন কর্মসূচি অব্যাহত থাকবে। এখনও ১০ হাজার সহকারী শিক্ষক শহীদ মিনারে অনশনে অবস্থান করছেন।

বিজ্ঞাপন

তিনি অভিযোগ করে বলেন, আমাদের অনশন কর্মসূচি বানচাল করার জন্য এক মহল চক্রান্ত করছে। আমাদের এ আন্দোলনে প্রধান শিক্ষকরা খুশি না। তাই এ আন্দোলনে জামায়াতের লোকও আছে— এমন গুজব ছড়িয়ে প্রধান শিক্ষকরা আন্দোলন নষ্ট করে দিতে চাইছে। কিন্তু এখানে আমরা শুধু সহকারী শিক্ষকরা অনশন করছি। এখানে কোন রাজনৈতিক দলের কেউ সম্পৃক্ত নয়।

সহকারী শিক্ষক মহাজোটের অন্যতম কর্মী শাহানুর আক্তার সারাবাংলাকে বলেন, আমাদের একদফা এক দাবি। আমরা ১১-তম গ্রেড চাই। আমাদের দেয়ালে পিঠ ঠেকে গেছে, দাবি আদায় না হওয়া পযন্ত আমরা শহীদ মিনার ছাড়ব না।

সারাবাংলা/এসআর/একে

বিজ্ঞাপন

 

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন