বিজ্ঞাপন

অনশন ভাঙলেন শিক্ষকরা

December 25, 2017 | 5:39 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

ঢাকা : কেন্দ্রীয় শহীদ মিনারে তিনদিনের মাথায় অনশন ভাঙলেন আন্দোলনরত প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকরা। সোমবার সন্ধ্যা সাড়ে ৫টায় প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী  মোস্তাফিজুর রহমান আন্দোলনরত শিক্ষকদের অনশন ভাঙার। এর মাধ্যমে শিক্ষকদের আন্দোলন কর্মসূচির সমাপ্তি ঘটল।

বিকেল ৫টায় অনশনরত শিক্ষক প্রতিনিধিদের সঙ্গে কেন্দ্রীয় শহীদ মিনারে আসেন প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী।

গত শনিবার থেকে দাবি আদায়ে বাংলাদেশ প্রাথমিক সহকারী শিক্ষক মহাজোট কেন্দ্রীয় শহীদ মিনারে অনশন শুরু করে। সহকারী শিক্ষকদের বেতন বৈষম্য নিরসনের দাবিতে এ কর্মসূচি শুরু করেন দেশের বিভিন্ন প্রান্ত থেকে অাসা কয়েক হাজার শিক্ষক। সোমবার ছিল আন্দোলনের তৃতীয় দিন। এদিন অসুস্থ হয়ে পড়েন ৪০ জন শিক্ষক।

বিজ্ঞাপন

এর আগে সোমবার দুপুর ৩টার দিকে আন্দোলনরত শিক্ষক প্রতিনিধিদের সঙ্গে বৈঠকে বসেন প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী। মন্ত্রীর হেয়ার রোডের বাসভবনে শিক্ষক  প্রতিনিধিদের সঙ্গে এ বৈঠক হয়। মন্ত্রীর আশ্বাসে আন্দোলন স্থগিতের সিদ্ধান্ত নেন সহকারী শিক্ষকরা।

বৈঠকে শিক্ষক প্রতিনিধিদের উদ্দেশ্যে মন্ত্রী বলেন, আমরা আপনাদের দাবি মেনে নেওয়ার বিষয়ে সংশ্লিষ্ট মন্ত্রণায়গুলোর সঙ্গে বসব। বেতন স্কেলসহ অনেকগুলো বিষয় এর সঙ্গে জড়িত। সেক্ষেত্রে আপনাদের দাবিগুলোর মধ্যে যেগুলো যৌক্তিক সেগুলো নিয়ে আলোচনা করব।

সারাবাংলা/একে

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন