বিজ্ঞাপন

অনির কল্পনায় দেখা মেয়েটি কে?

February 15, 2019 | 1:06 pm

।। এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

বাংলা সাহিত্যের অনেক গল্প-উপন্যাস অবলম্বনে কাহিনীচিত্র নির্মিত হয়েছে। তবে সেই তুলনায় কবিতা অবলম্বনে কাহিনীচিত্র নির্মিত হয়নি। তবে এবার জয় গোস্বামীর লেখা ‘মেঘ বালিকার জন্য রুপকথা’ এবং শুভ দাসগুপ্তর ‘প্রেম’ কবিতা দুটির সমন্বয়ে একটি খণ্ডনাটক নির্মাণ করেছেন পরিচালক ফরিদ উদ্দিন মোহাম্মদ।

নাটকের নাম ‘মেঘ বালিকার জন্য রুপকথা’। এতে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন জনপ্রিয় অভিনেতা ওমর আয়াজ অনি। নাটকে তাকে কবি চরিত্রে অভিনয় করতে দেখা যাবে।

নাটকের কাহিনীতে দেখা যাবে, একজন কবি তার ভাবনায় কোন এক মেয়েকে দেখতে পায়। এরকম নিয়মিত সে কল্পনায় সেই মেয়েকে দেখে। তারপর একদিন বাস্তবে একটি মেয়েকে কল্পনায় দেখা মেয়েটির সাথে মিলিয়ে ফেলে। বাস্তবের এই মেয়েটি কি কল্পনায় দেখা মেয়েটি? নিজের মনের সঙ্গে একরকম দ্বিধা-দ্বন্দ্বে পড়ে যায়। এরপর কাহিনী মোড় নিতে থাকে অন্য দিকে।

বিজ্ঞাপন

পরিচালকের সেলফিতে ওমর আয়াজ অনি ও অপর্ণা ঘোষ। ছবি: ফেসবুক

অভিনেতা ওমর আয়াজ অনির মতে এটি ভালোবাসা পাওয়া- না পাওয়ার দোলাচালের গল্প। নাটকটি তার কাছে একটি এক্সপেরিমেন্টাল কাজ। এ প্রসঙ্গে অনি সারাবাংলাকে বলেন, ‘বাংলাদেশে এক্সপেরিমেন্টাল কাজ কম হয়। কবিতা নিয়ে নাটক নির্মাণ তো সচরচার দেখাই যায় না। এই নাটকের চিত্রনাট্য আমার কাছে অসাধারণ মনে হয়েছে। সেকারণে নাটকটিতে কাজ করেছি। নাটকের কাজটি খুব ভালো হয়েছে বলে আমার মনে হয়। সিনেমাটোগ্রাফি খুব চমৎকার হয়েছে।’

নাটকে আরও অভিনয় করেছেন অপর্ণা ঘোষ, তাসনুভা তিশা। শুক্রবার (১৫ ফেব্রুয়ারি) রাত ৯টা ৫ মিনিটে বেসরকারি টেলিভিশন চ্যানেল এনটিভিতে নাটকটি প্রচার করা হবে।

সারাবাংলা/আরএসও

বিজ্ঞাপন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন