বিজ্ঞাপন

অনেক নতুনের সন্নিবেশে তৈরি হচ্ছে ‘কাঁটা’  

July 12, 2018 | 12:40 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

পরিচালক অনিমেষ আইচ অভিনয় করছেন সিনেমায়। এটা নতুন কোনো ঘটনা নয়, এর আগেও তিনি অভিনয় করেছেন। নাটকে তো অবশ্যই, চলচ্চিত্রেও অভিনয় করেছেন তিনি।

এবার তিনি অভিনয় করছেন ‘কাঁটা’ সিনেমায়। ছবিটি পরিচালনা করছেন কবি ও নির্মাতা টোকন ঠাকুর। সাহিত্যিক শহীদুল জহিরের ছোট গল্প ‘কাঁটা’ অবলম্বনে ছবিটি নির্মাণ করছেন তিনি। গত জুন মাস থেকে শুরু হয়েছে সিনেমার শুটিং।

সিনেমায় অভিনয়ের ব্যাপারে অনিমেষ আইচের সঙ্গে কথা হলে তিনি বলেন, ‘হ্যাঁ, ছবিটিতে আমি অভিনয় করছি’। আরও কিছু প্রশ্ন নিয়ে এগোতে চাইলে অনিমেষ বেশি কিছু বলতে চাননি। কারণ ছবিটি নিয়ে সংবাদমাধ্যমে কথা বলা যাবে কি না তা নিয়ে পরিচালকের সঙ্গে অনিমেষের কথা হয়নি।

বিজ্ঞাপন

অন্যদিকে টোকন ঠাকুরের ফোন বন্ধ থাকায় তার সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি। তবে ‘কাঁটা’ সিনেমা নিয়ে বেশ অনেক তথ্য ও ছবি তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করেছেন।

অনিমেষ আইচের শুটিংয়ের ছবি ফেসবুকে শেয়ার করে তিনি ক্যাপশনে লিখেছেন, ‘সুবোধ ও স্বপ্নার সংসারে মহল্লাবাসি চা-নিমকপারা খায়, বেড়াল খায় দুধ’।

গত ১৬ মার্চে ‘কাঁটা’ ছবিটি নিয়ে একটি লেখায় পরিচালক টোকন ঠাকুর লিখেছেন, ‘কাঁটা-দ্য ফিল্মও তৈরি হচ্ছে তার নিজের চরিত্রে। কারোর আগের কোনো কাজের অভিজ্ঞতা সরাসরি এখানে কাজে লাগবে না। শহীদুল জহিরের মনজগতের কাঁটা নির্মাণে নেমে আমরা টের পাই, এই নির্মাণ নির্মাতার কাছেও নতুন।’

বিজ্ঞাপন

কাঁটা ছবির অধিকাংশ অভিনয়শিল্পী নতুন। বিভিন্ন কর্মশালার মাধ্যমে চিত্রনাট্য, গল্প ও অভিনয় বিষয়ে প্রশিক্ষণ দিয়ে তাদের তৈরি করা হয়েছে।

সারাবাংলা/পিএ/পিএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন