বিজ্ঞাপন

অপ্রতিরোধ্য আর্সেনালকে হারিয়ে রেলিগেশন এড়াল সাউদাম্পটন

December 16, 2018 | 10:33 pm

।। স্পোর্টস ডেস্ক।।

বিজ্ঞাপন

উনাই এমিরি কোচ হয়ে আসার পর থেকেই যেন ফর্মের তুঙ্গে আর্সেনাল। টানা ২২ ম্যাচ অপরাজিত। সেই রেকর্ডটা আর ধরে রাখতে পারল না গানার্সরা। অবশেষে ‘পঁচা শামুকে’ পা চিড়তে হলো। পয়েন্ট টেবিলের তলানিতে থাকা দলের কাছে হারের স্বাদ নিয়ে মাঠ ছাড়তে হলো আবেমায়েং-ওজিলদের। সঙ্গে এ জয়ে প্রিমিয়ার লিগ থেকে অবনমন হওয়া এড়িয়ে গেল সাউদাম্পটন।

ইংলিশ প্রিমিয়ার লিগে ১৭তম রাউন্ডে পয়েন্ট টেবিলের তলানিতে থাকা সাউদাম্পটনের মুখোমুখি হয়েছিল টানা ২২ ম্যাচে না হারা আর্সেনাল। শেষ মুহূর্তের গোলে ৩-২ ব্যবধানে হেরে মাঠ ছাড়তে হয়েছে গানার্সদের।

ম্যাচে দুইবার পিছিয়ে থেকেও সমতায় ফেরা আর্সেনাল হেরেছে ম্যাচের একেবারে শেষ মুহূর্তে। ৮৫ মিনিটে বদলি হিসেবে নামা চার্লি অস্টিনের গোলে গানার্স জয় করেছে সাউদাম্পটন। দলের হয়ে জোড়া গোল করেছেন ড্যানি ইংগস।

বিজ্ঞাপন

যদিও ম্যাচের শুরু থেকে আধিপত্য বজায় রেখে খেলেছে উনাই এমিরির শিষ্যরা। তবে, ২০ মিনিটের মাথায় ম্যাট টার্গেটের বাঁকানো পাসে ডি বক্সের ভেতর থেকে সাউদাম্পটনকে এগিয়ে দেন ড্যানি। ম্যাচে ফিরতেও সময় নেয় নি আর্সেনাল। তার আট মিনিট পরেই নাচো মনরিয়েলের পাস থেকে হেড থেকে গোল করে দলকে সমতায় ফেরান হেনরিক মাখতারিয়ান।

৪৪ মিনিটে আর্সেনাল শিবিরে আবারও সাউদাম্পটনের আঘাত। নাথান রেডমন্ডের চিপ পাস থেকে আলতো হেডে বল জালে জড়িয়ে ব্যবধান বাড়ান ড্যানি ইংগস। সঙ্গে নিজের দ্বিতীয় গোলটি করেন এই ইংলিশ ফুটবলার।

প্রথমার্ধে লিডে থাকা সাউদাম্পটন শিবিরে দ্বিতীয়ার্ধে আঘাত হানে আর্সেনাল। এবারও গোলদাতার নাম মখতারিয়ান। এই আর্মেনিয়ার ফুটবলার সমতায় ফেরায় আর্সেনালকে। খেলা শেষের দিকে। ৮৫ মিনিটে বদলি হিসেবে নামা চার্লি অস্টিনের হেড থেকেই গানার্স বধ করে সাউদাম্পটন। এরপরে আর ঘুরে দাঁড়াতে পারে নি আর্সেনাল। তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে সাউদাম্পটন। সঙ্গে রেলিগেশন এড়িয়েছে লিগে। অবস্থান করছে ১৭ নম্বরে। মজার ব্যাপার হলো পাঁচ গোলের চারটিই এসেছে হেড থেকে।

বিজ্ঞাপন

১৭ ম্যাচে ১০ জয় ও তিন হারে ৩৪ পয়েন্ট নিয়ে টেবিলের পাঁচে অবস্থান করছে আর্সেনাল। একই ম্যাচ খেলে এক থেকে চারে যথাক্রমে- ম্যানসিটি (৪৪), লিভারপুল (৪৩), টটেনহাম (৩৯) চেলসি (৩৭)।

সারাবাংলা/জেএইচ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন