বিজ্ঞাপন

অপ্রতিরোধ্য মেসি-সালাহ

April 22, 2018 | 3:08 pm

সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

এই মৌসুমে দুর্দান্তভাবে এগিয়ে চলেছেন বার্সেলোনার আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি আর লিভারপুলের মিশরীয় তারকা মোহামেদ সালাহ। মাত্র দ্বিতীয় খেলোয়াড় হিসেবে কোপা দেল রে’র পাঁচ ফাইনালে গোল করেছেন বার্সার প্রাণভোমরা মেসি। অন্যদিকে, ইংলিশ প্রিমিয়ার লিগের এক আসরে সর্বোচ্চ গোলের রেকর্ড ছুঁয়েছেন লিভারপুলের মহা-তারকা সালাহ।

ওয়ান্ডা মেট্রোপলিটানো স্টেডিয়ামে কোপা দেল রে’র ফাইনালে সেভিয়াকে ৫-০ গোলে উড়িয়ে দিয়ে টানা চতুর্থবারের মতো স্প্যানিশ কাপের শিরোপা জেতে মেসির বার্সা। এদিকে, ওয়েস্ট ব্রমউইচ অ্যালবিওনের বিপক্ষে হোঁচট খেয়েছে সালাহর লিভারপুল। ম্যাচটি ২-২ গোলে ড্র হয়। এই ভিন্ন দুই ম্যাচেই গোল পেয়েছেন মেসি-সালাহ।

সেভিয়ার বিপক্ষে দলের দ্বিতীয় গোলটি করেন মেসি। এছাড়া, দুটি গোলে অবদানও রাখেন তিনি। আর্জেন্টাইন আইকনের আগে অ্যাথলেতিক বিলবাওয়ের কিংবদন্তি তেলমো জারা ১৯৪০ থেকে ১৯৫০ সালের মধ্যে পাঁচটি কোপা দেল রে ফাইনালে গোল করেন। এবার সেই রেকর্ড স্পর্শ করেছেন মেসি। জারা পাঁচ ফাইনালে খেলে ৮ গোল করেছিলেন। অন্যদিকে মেসি করেছেন ৬ গোল।

বিজ্ঞাপন

এদিকে, মিশরীয় ফরোয়ার্ড সালাহ ম্যাচের ৭২তম মিনিটে গোল পেয়েছেন। এবারের লিগে ৩১তম গোলের দেখা পান তিনি। এটি ৩৮ ম্যাচের প্রিমিয়ার লিগের ইতিহাসে এক মৌসুমে সর্বোচ্চ গোল। তার আগে অ্যালান শিয়েরার, লুইস সুয়ারেজ ও ক্রিস্টিয়ানো রোনালদোও ৩১টি করে গোল করেছিলেন।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন