বিজ্ঞাপন

অভিযোগকারীর বিরুদ্ধে মামলা করলেন ভারতের পররাষ্ট্র প্রতিমন্ত্রী

October 15, 2018 | 8:34 pm

রোকেয়া সরণি ডেস্ক ।।

বিজ্ঞাপন

মামলা করার হুমকি দিয়েই থেমে থাকননি ভারতের পররাষ্ট্র প্রতিমন্ত্রী বিশিষ্ট সাংবাদিক এম জে আকবর। প্রথমবারের মতো তার বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ আনা সাংবাদিক প্রিয়া রামানির বিরুদ্ধে মানহানির মামলাও দায়ের করেছেন তিনি।

সপ্তাহখানেকের নাইজেরিয়া সফর শেষে রোববার (১৪ অক্টোবর) দেশে ফিরেই আকবর জানিয়েছিলেন, যৌন হেনস্থার অভিযোগ ভিত্তিহীন ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত। তাই তিনি মন্ত্রিত্ব থেকে ইস্তফা দেবেন না। একই বিবৃতিতে অভিযোগকারীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার হুমকি দিয়েছিলেন তিনি।

প্রিয়ার বিরুদ্ধে দায়ের করা মামলায় ৬৭ বছর বয়সী আকবর বলেছেন, তাকে হেয় করার জন্য ইচ্ছাকৃতভাবে পরিকল্পনা করে এমন মিথ্যা, ভিত্তিহীন ও তথ্যপ্রমাণহীন অভিযোগ আনা হয়েছে। এই অভিযোগ করে সাংবাদিক প্রিয়া রামানি তাকে যথেষ্ট বিড়ম্বনার মধ্যে ফেলেছেন।

বিজ্ঞাপন

আকবর আরও বলেন, তথ্যপ্রমাণ ছাড়া অভিযোগ করার অভ্যাসটা সমাজের কোনো কোনো অংশের মধ্যে ভাইরাল হয়ে গিয়েছে। মিথ্যার পা না থাকলেও তার বিষ থাকে, যা মানুষকে কিছুটা সময় আচ্ছন্ন করে রাখে।

সাংবাদিক প্রিয়া রামানি গত ৮ অক্টোবর টুইটারে বিভিন্ন নামী সংবাদপত্রে একসময় সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করা আকবরের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ করেন। প্রিয়া জানান, বছরখানেক আগে একটি ম্যাগাজিনের লেখায় তিনি যার কাছে যৌন হেনস্থার শিকার হওয়ার ঘটনার উল্লেখ করেছিলেন, তিনি এম জে আকবর।

প্রিয়া রামানি একাই নন, তার টুইটের পরে আরও একাধিক নারী সাংবাদিক আকবরের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ করেছেন। তাদের মধ্যে রয়েছেন, প্রেরণা সিংহ বিন্দ্রা, গাজালা ওয়াহাব, সুতপা পাল, অঞ্জু ভারতী, সুপর্ণা শর্মা, সুমা রাহা, মালিনি ভুপতা, কণিকা গেহলট, কাদম্বরী এম ওয়াড়ে, মাজলি ডি পুই কাম্প ও রুথ ডেভিড।

বিজ্ঞাপন

মিটু আন্দোলনঃ পদত্যাগ করবেন না ভারতের পররাষ্ট্র প্রতিমন্ত্রী

সারাবাংলা/আরএফ 

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন