বিজ্ঞাপন

অভিষেকে খলনায়ক রোনালদো

August 19, 2018 | 10:35 am

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

পর্তুগাল সুপার স্টার ক্রিস্টিয়ানো রোনালদোকে নিয়ে টানা অষ্টমবারের মতো ইতালীর শীর্ষ লিগের শিরোপা জয়ের মিশনে জয় দিয়ে শুরু করেছে জুভেন্টাস। রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্টাসে আসা এই ফুটবল তারকার অভিষেক ম্যাচে প্রতিপক্ষ ছিল চিয়েভো। তবে, গোলের দেখা পাননি সিআর সেভেন, উল্টো তার কারণে একটি গোল বাতিল করে দেন রেফারি। গোলের দেখা পাননি গত মৌসুমে দুর্দান্ত খেলা আর্জেন্টাইন তারকা পাওলো দিবালা।

ইতালিয়ান বর্তমান চ্যাম্পিয়নরা ৩-২ গোলে জিতেছে। তৃতীয় মিনিটে প্রতিপক্ষের মাঠে সামি খেদিরার গোলে শুরুতেই এগিয়ে যায় জুভেন্টাস। ৩৮ মিনিটের মাথায় স্তেপনিস্কির গোলে সমতায় ফেরে চিয়েভো। ম্যাচের ৫৬ মিনিটের মাথায় জাক্কেরিনির গোলে ২-১ ব্যবধানে এগিয়ে যায় স্বাগতিকরা। ৭৫ মিনিটে মাত্তিয়া বানির আত্মঘাতী গোলে সমতায় ফেরে জুভিরা।

দ্বিতীয়ার্ধে বদলি হিসেবে নামা মারিও মানজুকিচ ম্যাচের ৮৭তম মিনিটে গোল করেন। শুরুতে গোল না দিলেও পরে গোলের বাঁশি বাজান রেফারি। প্রতিপক্ষের অভিযোগ ওঠে, পরে ভিডিও রিপ্লে দেখেন রেফারি। সেখানে গোলের সময়ে রোনালদোর হ্যান্ডবল হয়েছিল কি না এবং রোনালদো চিয়েভোর গোলরক্ষককে ফাউল করেছিলেন কি না নিশ্চিত হয়ে রেফারি এরপর বাতিল করে দেন মানজুকিচের গোল। তবে, যোগ করা সময়ের তৃতীয় মিনিটে গোল করে জুভেন্টাসকে রক্ষা করেন বের্নার্দেস্কি।

বিজ্ঞাপন

ঘরের মাঠে রোনালদোর অভিষেক হবে ২৫ আগস্ট লাৎসিওর বিপক্ষে। সেটাই হবে চ্যাম্পিয়নদের নিজের মাঠ অ্যালিয়াঞ্জ অ্যারেনায় রোনালদোর অভিষেক। অ্যাওয়ে ম্যাচ দিয়ে সিরি-আ লিগে জুভেন্টাসের যাত্রা শুরু হয়েছে।

পাঁচবারের ব্যালন ডি অঁর জয়ী রোনালদো সদ্য সমাপ্ত গ্রীষ্মকালীন দল বদলের সময় ১০০ মিলিয়ন ইউরোতে রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্টাসে যোগ দিয়েছেন। ‘বি’ দলের বিপক্ষে একটি ম্যাচ খেলেছিলেন, কিন্তু সেটা প্রতিযোগিতামূলক নয়। সেই ম্যাচে গোল করার পর জুভেন্টাসের অনূর্দ্ধ-২৩ দলের বিরুদ্ধেও গোল করেছেন তিনি। রিয়ালের হয়ে ৪৩৮ ম্যাচে ৪৫১ গোল করা সিআর সেভেনকে নিয়ে তাই সমর্থকদের প্রত্যাশার পারদটা একটু বেশিই। ভক্তরা অধীর আগ্রহে রোনালদোর ম্যাজিক দেখার অপেক্ষায়। অপেক্ষাটা আরও কিছুদিন বাড়লো।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন