বিজ্ঞাপন

অমৃতসরে দুই ট্রেনের চাপায় মৃতের সংখ্যা বেড়ে ৬০

October 20, 2018 | 10:38 am

।। আন্তর্জাতিক ডেস্ক ।।

বিজ্ঞাপন

ভারতের অমৃতসরে রাবণ পোড়ানোর উৎসব চলাকালে ট্রেনের ধাক্কায় মৃতের সংখ্যা বেড়ে ৬০ জনে দাঁড়িয়েছে। এদের অধিকাংশই শিশু বলে সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদনে বলা হয়।

শুক্রবার (১৯ অক্টোবর) সন্ধ্যায় পাঞ্জাবের চৌরি বাজার এলাকায় ভয়াবহ এই দুর্ঘটনা ঘটে।

আহত কয়েকশ মানুষকে স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। তাদের অনেকেরই অবস্থা গুরুতর। মৃতের সংখ্যা আরও বাড়বে বলে ধারণা করছে কর্তৃপক্ষ।

বিজ্ঞাপন

আরও পড়ুন: অমৃতসরে দর্শকদের ওপর দিয়ে চলে গেল ট্রেন, নিহত অন্তত ৫০

গতকালের ঘটনা সম্পর্কে প্রত্যক্ষদর্শীরা জানান, ধর্মীয় উৎসব অনুসারে রাবণের কুশপুত্তলিকা পোড়ানো হচ্ছিলো রেল লাইনের পাশেই। সেই রাবণ পোড়ানো দেখতে দাঁড়িয়ে ছিলেন কয়েক হাজার মানুষ। আতশবাজির আগুন থেকে নিজেদের নিরাপদে রাখতে দর্শকরা সরে আসতে আসতে রেল লাইনের ওপর ভিড় করেন।

বিজ্ঞাপন

তারা খেয়াল করেননি তখন আপ এবং ডাউন দুই লাইনেই এক্সপ্রেস ট্রেন আসছিলো। চিৎকার-চেঁচামেচির কারণে তারা ট্রেন আসার শব্দও শুনতে পাননি। ছবি তোলা ও ভিডিও করতে ব্যস্ত থাকায় তারা সাবধান ছিলেন না এবং বুঝতেও পারেননি বিপদ কত সন্নিকটে! হঠাৎ করেই কয়েকশ মানুষের ওপর দিয়ে চলে যায় দ্রুতগতির ট্রেন। কয়েক হাজার মানুষ দ্রুত সরে যাবার পথ খুঁজে পাননি।

প্রতিবছরই ঐ স্থানটিতে  রাবণ পোড়ানোর উৎসব পালন করা হয় বলে জানান সেখানের অধিবাসীরা।

এদিকে, দুর্ঘটনায় নিহত ও আহতদের জন্য আর্থিক ক্ষতিপূরণের ঘোষণা দিয়েছে পাঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং। শনিবার (২০ অক্টোবর) প্রদেশটিতে একদিনের শোক পালন করা হবে। বন্ধ থাকবে স্কুল ও অফিস।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএইচ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন