বিজ্ঞাপন

অর্থ আত্মসাৎ মামলায় এইচবি অ্যাপারেলসের মালিক-পরিচালকের সাজা

September 17, 2018 | 8:32 pm

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: ঢাকা ব্যাংকের প্রায় সাড়ে ১৭ কোটি টাকা আত্মসাতের অভিযোগে দায়ের হওয়া মামলায় এইচবি অ্যাপারেলস লিমিটেডের মালিক ওম প্রকাশ চৌধুরী এবং পরিচালক হরেকৃষ্ণ সাহাকে ১৫ বছর করে সাজা দিয়েছেন আদালত।

সোমবার (১৭ সেপ্টেম্বর) ঢাকার বিভাগীয় স্পেশাল জজ মিজানুর রহমান দুর্নীতি দমন কমিশন আইনের তিনটি ধারায় এই সাজা ঘোষণা করেন। ওম প্রকাশ চৌধুরী ও হরেকৃষ্ণ সাহা পলাতক থাকায় তাদের নামে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়।

কারাদণ্ডের পাশাপাশি ওম প্রকাশকে ১ কোটি ২০ লাখ ও কৃষ্ণ সাহাকে ৮ কোটি ২০ লাখ টাকা জরিমানা করা হয়েছে। রায়ে জরিমানা অনাদায়ে আরও আড়াই বছর কারাদণ্ডাদেশ দেওয়া হয়।

বিজ্ঞাপন

এইচবি অ্যাপারেলস লিমিটেডের পরিচালক নারায়ণ চন্দ্র ভৌমিক ও ঢাকা ব্যাংকের সিনিয়র অফিসার খন্দকার নাসির হাসানের বিরুদ্ধে আনা অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের খালাস দিয়েছেন আদালত।

অভিযোগপত্র থেকে জানা গেছে, বেনামি প্রতিষ্ঠানের অনুকূলে আসামিদের পরিচালিত ১৮টি স্থানীয় ঋণপত্র (লোকাল এলসি) খুলে পরস্পর যোগসাজশে জালিয়াতির মাধ্যমে ঢাকা ব্যাংকের ১৭ কোটি ৩৮ লাখ ৫০ হাজার ৬০ টাকা আত্মসাতের অভিযোগে এই মামলা দায়ের করা হয়েছিল। ২০১৩ সালের ১ জুন দুর্নীতি দমন কমিশনের (দুদক) কর্মকর্তা জয়নুল আবেদীন শিবলী ওম প্রকাশসহ ১৩ জনের নামে রাজধানীর মতিঝিল থানায় একটি মামলা দায়ের করেন। এরপর তদন্তকারী কর্মকর্তা চার আসামির বিরুদ্ধে অভিযোগপত্র জমা দেন।

সারাবাংলা/এআই/এটি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন