বিজ্ঞাপন

‘অষ্টম আন্তঃস্কুল বাংলা অলিম্পিয়াড’ অনুষ্ঠিত

February 23, 2019 | 6:14 pm

।। সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

ঢাকা: আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ‘ইন্টারন্যাশনাল হোপ স্কুল বাংলাদেশ’ এর আয়োজনে অনুষ্ঠিত হয়েছে ৮ম আন্তঃস্কুল বাংলা অলিম্পিয়াড। শনিবার (২৩ ফেব্রুয়ারি) সারা দেশ থেকে আগত ইংরেজিমাধ্যম স্কুলের প্রায় ১ হাজার ৬০০ জন শিক্ষার্থী এ প্রতিযোগিতায় অংশ নেয়।

শনিবার সকাল ৯টায় জাতীয় সঙ্গীতের মাধ্যমে অনুষ্ঠানের উদ্বোধন হয়ে শেষ হয় বিকাল ৪টায়। উদ্বোধনী অনুষ্ঠানের পরপরই শুরু হয় প্রতিযোগিতা। কবিতা আবৃত্তি, সঙ্গীত, চিত্রাঙ্কন, উপস্থিত বক্তৃতা, নৃত্য ও রচনা প্রতিযোগিতা- এই ৬টি ক্যাটাগরিতে অংশ নিয়েছে শিক্ষার্থীরা। আগামী ২ মার্চ প্রতিযোগিতায় বিজয়ীদের একটি বর্ণাঢ্য অনুষ্ঠানে পুরস্কৃত করা হবে।

বিচারক হিসেবে উপস্থিত ছিলেন- আবৃত্তিশিল্পী ভাস্বর বন্দ্যোপাধ্যায়, আশরাফুল আলম, জয়ন্ত চট্টোপাধ্যায়, শিমুল মুস্তাফা, আহকাম উল্লাহ, রূপা চক্রবর্তী, জনপ্রিয় গায়িকা চন্দনা মজুমদার, ইয়াসমিন মুশতারী, ছন্দা চক্রবর্তী, জহির আলীম, চিত্রশিল্পী মলয় বালা, মিজানুর রহমান, শিশুসাহিত্যিক ফারুক নওয়াজ, ড. সৌমিত্র শেখর, ড. তাশরিক-ই-হাবীব, সঙ্গীতা চৌধুরী, আহমেদ রিয়াজ, নৃত্যশিল্পী ওয়ার্দা রিহাব, সোহেল রহমান, অমিত চৌধুরী প্রমুখ।

বিজ্ঞাপন

শিক্ষার্থীদের এই মিলনমেলায় ছুটে এসেছিলেন ক্রীড়া তারকা মাশরাফি বিন মোর্তজাও।

বাংলা অলিম্পিয়াডের সমন্বয়ক কামরুল আহসান জানান, অন্যান্য বছরের মতো এবছরও বাংলা অলিম্পিয়াড নিয়ে স্কুল ও শিক্ষার্থীদের ব্যাপক সাড়া পেয়েছি। এ বছর ৭১টি স্কুল তাদের ৯৯টি ব্রাঞ্চ নিয়ে প্রতিযোগিতায় অংশ নিয়েছে।

বিজ্ঞাপন

ইন্টারন্যাশনাল হোপ স্কুলের অধ্যক্ষ রোকসানা জারিন বলেন, ‘এদেশের সংস্কৃতি ও শেকড়ের সাথে শিক্ষার্থীদের গভীরভাবে যুক্ত করতে আপ্রাণ চেষ্টা করে যাচ্ছে আমাদের স্কুল। ইংরেজিমাধ্যম হলেও মাতৃভাষা বাংলায় যেন শিক্ষার্থীরা দক্ষতা অর্জন করতে পারে, আমরা সেই চেষ্টা করে যাচ্ছি। শুধু আমাদের স্কুল নয়, সারা দেশের ইংরেজি মাধ্যম ও ইংরেজি ভার্শন স্কুলগুলোকেও বাংলা চর্চায় যুক্ত করতে ৮ম বারের মতো আমাদের এই প্রতিযোগিতার আয়োজন।’

সারাবাংলা/এমও

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন