বিজ্ঞাপন

অসুস্থ হলেও রাশিয়া যাবেন পেলে!

May 26, 2018 | 3:51 pm

সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

গত কয়েকবছর ধরেই শারীরিক অসুস্থতার মধ্য দিয়েই সময় পার করছেন ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলে। অসুস্থতার কারণে রাশিয়া বিশ্বকাপে যেতে পারবেন না এমন খবর শোনা গেলেও এবার জানা গেছে, ডাক্তার জানিয়েছেন বিশ্বকাপে দেখতে রাশিয়া যেতে পারবেন ব্রাজিল গ্রেট।

৭৭ বছর বয়সী ব্রাজিলিয়ান এই কিংবদন্তী ২০১৫ সালে কিডনি ও প্রস্টেটে সমস্যার কারণে হাসপাতালে ভর্তি ছিলেন। এ বছরের জানুয়ারিতে কিছুটা অসুস্থ হওয়ার পর চিকিৎসার জন্য তাকে হাসপাতালে নেয়া হয়। তবে এরপর থেকেই বাসায় বিশ্রামে আছেন তিনি।

পেলের ব্যক্তিগত সহকারি শুক্রবার (২৫ মে) এক গণমাধ্যমকে জানান, পেলের শারীরিক সমস্যা ও ব্যাথা উপশমের জন্য তাকে পিজিওথেরাপি দেয়া হচ্ছে। বর্তমানে কিছুটা ব্যাথা থাকলেও আগের চেয়ে উন্নতির দিকে আছেন এবং এখন থেকে ভ্রমণ করতে পারবেন।

বিজ্ঞাপন

একমাত্র ফুটবলার হিসেবে তিনবার বিশ্বকাপ শিরোপা জয়ী পেলেকে নিয়ে চলছে নানা পরিকল্পনা। জিনহুয়া নামে একটি সংবাদ সংস্থা জানায়, বিশ্বকাপ আসরে যোগ দিতে আগামী সপ্তাহে ব্যক্তিগত উপদেষ্টার সঙ্গে কথা বলবেন ব্রাজিলিয়ান এই গ্রেট।

অনেকের দৃষ্টিতে, সর্বকালের সেরা ফুটবলার পেলে। ১৯৭০ সালে নিজের শেষ বিশ্বকাপে ১৪ ম্যাচ খেলে গোল করেন ১২ টি। ফিফা বর্ষসেরা ফুটবলার হিসেবেও গোল্ডেন বল জেতেন এই কিংবদন্তী।

তিনবার বিশ্বকাপ জয়ের পাশাপাশি ১ হাজার ৩৬৩ ম্যাচ খেলে ১ হাজার ২৮১টি গোল করেছিলেন ব্রাজিলিয়ান এই কিংবদন্তি।
আগামী ১৭ জুন সুইজারল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে এবারের বিশ্বকাপ মিশন শুরু করবে ব্রাজিল।

বিজ্ঞাপন

 

সারাবাংলা/এসএন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন