বিজ্ঞাপন

অস্ট্রেলিয়ার সামনে পাহাড় টার্গেট

October 18, 2018 | 7:29 pm

।। স্পোর্টস ডেস্ক।।
দুপুর থেকেই একটা ঘটনা আলোচনা-সমালোচনার কেন্দ্রবিন্দুতে ছিলো। আর তাহলো আজহারের উইকেট। আবুধাবীতে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট খেলতে নেমে হাস্যকর রান আউট উপহার দেয়া আজহার-শফিকরা অন্তর্জালজুড়ে ভাইরাল। সেই ঘটনা আটকে রাখতে পারেনি পাকিস্তানকে। টার্গেটের পাহাড় দাঁড় করিয়ে দিয়েছে সরফরাজরা।

বিজ্ঞাপন

এদিকে আজ বৃহস্পতিবার ধারাভাষ্যেই বলাবলি চলছিল-কখন ইনিংস ঘোষণা করবেন পাকিস্তান অধিনায়ক সরফরাজ আহমেদ। কিন্তু চা বিরতির সময়ও সেই ঘোষণা এলো না, যখন এলো ততক্ষণে বিশাল রানের পাহাড়ের নিচে চাপা পড়েছে অস্ট্রেলিয়া। দিনের খেলা ১৪ ওভার বাকি থাকতে নিজেদের দ্বিতীয় ইনিংসে ৯ উইকেটে ৪০০ রান করে ইনিংস ঘোষণা করেছে পাকিস্তান। ফলে অস্ট্রেলিয়ার সামনে জয়ের টার্গেট দাঁড়িয়েছে ৫৩৮ রানের।

ক্রিকেটে যাকে ‘অসম্ভব’ টার্গেট হিসেবেই বিবেচনা করা হয়। দ্বিতীয় ইনিংসে এই টার্গেট তাড়া করা অথবা পুরো দুই দিন ক্রিজে কাটিয়ে ম্যাচ ড্র করা দুটোই কার্যত কঠিন অস্ট্রেলিয়ার জন্য।

দ্বিতীয় উইকেটে আজহার আলী ও ফখর জামানের ৯০ রানের জুটির পরও তৃতীয় দিনের শুরুতে কিছুটা নড়বড়ে হয়ে গিয়েছিল পাকিস্তানের ব্যাটিং লাইন আপ। সাজঘরে ফিরে গেছেন সকালে ব্যাট হাতে নামা দুই ব্যাটসম্যান। ফখর জামান ৬৬ ও আজহার আলী ৬৪ রান করেন। ১৬০ রান তুলতেই ৪ উইকেট হারায় সরফরাজ আহমেদের দল। তবে পঞ্চম উইকেটে আসাদ শফিক ও বাবর আজমের ৭৫ রানের জুটি দলে বড় সংগ্রহের আভাস দেয়। আসাদ শফিকের বিদায়ের পর বাবর আজমের সাথে জুটি গড়েন সরফরাজ। এই জুটিতে পাকিস্তান পায় ১৩৩ রান। এই জুটির কল্যাণেই ধরা ছোয়ার বাইরে চলে যায় পাকিস্তানে রান।

বিজ্ঞাপন

বাবর আজমের আউটের পরও লোয়ার অর্ডার ব্যাটসম্যানদের নিয়ে ব্যাটিং চালিয়ে যান সরফরাজ আহমেদ। কিন্তু ব্যক্তিগত ৮১ রানে তিনিও আউট হয়ে যান মারনুস লেবুশেনের বলে। দ্বিতীয় ইনিংসে পাকিস্তানের দলীয় সংগ্রহ তখন ৪০০ রান। সরফরাজ আউট হওয়ার এক ওভার পরেই ইনিংস ঘোষণা করে পাকিস্তান।

অস্ট্রেলিয়াকে রীতিমত `অসম্ভব‘ সাধন করতে হবে। এখনও বাকী দুই দিন। টিকে থাকার লড়াইটাই যে কঠিন। পারবে কি অজিরা?

সারাবাংলা/জেএইচ

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন