বিজ্ঞাপন

অ্যাপোলো হাসপাতালকে শাস্তির আওতায় আনতে হবে:টিআিইবি

February 20, 2018 | 7:45 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

ঢাকা:মেয়াদোত্তীর্ণ ও অননুমোদিত ওষুধ রাখার অভিযোগে রাজধানীর অ্যাপোলো হাসপাতালকে আর্থিক জরিমানার বদলে শাস্তি দেওয়ার আহ্বান জানিয়েছে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল-টিআইবি। মঙ্গলবার এক বিবৃতিতে টিআইবি জানায়, ৫ লাখ টাকা জরিমানা কোনো সমাধান নয়। স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানগুলোর ওপর নজরদারি বাড়াতে হবে। যাতে জবাবদিহি নিশ্চিত হয়।

বিবৃতিতে টিআইবি’র নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামান বলেন,গণমাধ্যমে প্রকাশিত সংবাদ থেকে জানা গেছে যে সম্প্রতি র‌্যাব, স্বাস্থ্য মন্ত্রণালয় ও ঔষধ প্রশাসন যৌথভাবে পরিচালিত এক

অভিযানে অ্যাপোলো হাসপাতাল থেকে মেয়াদোত্তীর্ণ রি-জেন্ট ও অননুমোদিত ওষুধ উদ্ধার করে যা এ ধরণের বেসরকারি মালিকানাধীন স্বাস্থ্য সেবার নামে পরিচালিত প্রতিষ্ঠানের সেবার মান যে জনস্বাস্থ্যের সুরক্ষার প্রতি কতটা উদ্বেগজনক তার একটি মাত্র দৃষ্টান্ত।

বিজ্ঞাপন

দেশের অন্যতম ব্যয়বহুল হাসপাতাল হিসেবে পরিচিত অ্যাপোলোহাসপাতালে যদি মেয়াদোত্তীর্ণ রি-এজেন্ট ব্যবহার করা হয় তাহলে দেশব্যাপী বিভিন্ন স্তর ও মানের হাসাপাতাল ও ক্লিনিকগুলোতে কি পরিমাণ অনিয়ম ও স্বাস্থ্যঝুঁকি রয়েছে তা সহজেই অনুমান করা যায়।

অন্যদিকে অ্যাপোলো হাসপাতালের মতো প্রতিষ্ঠানের ক্ষেত্রে পাঁচ লক্ষ টাকা জরিমানা এ ধরনের অপরাধ দমনে কোনো ভূমিকাই রাখবে না বলে উল্লেখ করে এ বিবৃতিতে বলা হয়, এক্ষেত্রে আইনের কঠোর প্রয়োগ নিশ্চিত করতে হবে। টিআইবি এমন অপরাধের দৃষ্টান্তমূলক শাস্তি চায়।

সারাবাংলা/বিজ্ঞপ্তি/এমএস

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন