বিজ্ঞাপন

আইডিয়াল স্কুলে দুদকের অভিযান, ২৫ লাখ টাকা জব্দ

November 20, 2018 | 9:46 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: এসএসসি পরীক্ষার ফরম পূরণে অতিরিক্ত অর্থ আদায় এবং অকৃতকার্য শিক্ষার্থীদের ফরম পূরণের সুযোগ দেওয়ার অভিযোগে যাত্রাবাড়ীর আইডিয়াল স্কুলে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এ সময় শিক্ষার্থীদের কাছ থেকে ফি বাবদ আদায় করা অতিরিক্ত ২৫ লাখ টাকা জব্দ করা হয়।

মঙ্গলবার (২০ নভেম্বর) দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য সারাবাংলাকে জানান, ফরম পূরণে বেআইনিভাবে অর্থ আদায় ও টেস্ট পরীক্ষায় অকৃতকার্যদের অর্থের বিনিময়ে চূড়ান্ত পরীক্ষায় অংশ নেওয়ার সুযোগ দেওয়ার সিদ্ধান্ত নেয় স্কুল কর্তৃপক্ষ। দুদকের হটলাইনে অভিযোগ এলে আইডিয়াল স্কুলে অভিযান চালানো হয়।

তিনি জানান, দুদকের সহকারী পরিচালক মো. জাহাঙ্গীর আলমের নেতৃত্বে উপ-সহকারী পরিচালক মাহবুবুল আলম ও পুলিশসহ ৬ সদস্যের একটি টিম অভিযানে অংশ নেয়। এবার ওই স্কুল থেকে ৬৩৭ জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশ নিচ্ছে। এসব শিক্ষার্থীর কাছ থেকে সরকার নির্ধারিত ফি’র চেয়ে অতিরিক্ত ২৫ লাখ টাকা আদায়ের প্রমাণ পাওয়া গেছে অভিযানে। অতিরিক্ত আদায় করা এসব অর্থ প্রতিষ্ঠানটির অধ্যক্ষ মো. মনিরুজ্জামান হাওলাদার এবং সহকারী প্রধান শিক্ষক মরিয়ম বেগম ও নাসরীন নাহারের যৌথ নামে আল-আরাফাহ ইসলামী ব্যাংকের যাত্রাবাড়ী শাখায় জমা রাখা হয়।

বিজ্ঞাপন

দুদকের কাছে স্কুল কর্তৃপক্ষ লিখিতভাবে অঙ্গীকার করে, আগামী ২৫ ও ২৬ নভেম্বর দুদকের কর্মকর্তাদের উপস্থিতিতে শিক্ষার্থীদের হাতে ২৫ লাখ টাকা ফেরৎ দেবে তারা।

এ বিষয়ে এনফোর্সমেন্ট অভিযানের সমন্বয়কারী দুদক মহাপরিচালক (প্রশাসন) মোহাম্মাদ মুনীর চৌধুরী বলেন, দুদক জনগণকে তাৎক্ষণিক সুফল দিতে চায়। সেই লক্ষ্যে দুদক মাঠে অভিযান চালাচ্ছে। দায়ী শিক্ষকদের বিরুদ্ধেও ব্যবস্থা নেবে দুদক।

সারাবাংলা/ইএইচটি/এটি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন