বিজ্ঞাপন

আইয়ুব বাচ্চুর স্মরণে রকবাজি

November 17, 2018 | 12:04 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

আইয়ুব বাচ্চু মরে গেছেন এক মাস হলো। অক্টোবরের ১৮ তারিখ পৃথিবীকে বিদায় জানিয়ে মৃতদের কাফেলায় মিশে গেছেন এই কিংবদন্তী রকার। তিরিশ দিন পেরিয়ে গেলেও এবিকে হারানোর শোক এখনো ভুলতে পারেনি সংগীতপ্রেমীরা। যে কারণে তাকে স্মরণ করে বাংলা ভাষা-ভাষি জনপদগুলোতে নিয়োমিতই আয়োজন করা হচ্ছে কনসার্ট ও স্মরণসভা।

এবার ভারতের কলকাতা শহরে রকস্টার আয়ুব বাচ্চুর স্মরণে অনুষ্ঠিত হতে চলেছে রক গানের কনসার্ট। নাম রাখা হয়েছে ‘আইয়ুব বাচ্চু স্মরণে দুই বাংলার রকবাজি’। ২৪ নভেম্বর শহরটির পাটুলি মাঠে কনসার্টটির আয়োজন করেছে ‘কাফে কবিরা’। দুই বাংলার জনপ্রিয় রকাররা অংশ নেবেন এই কনসার্টে।

পশ্চিম বাংলা থেকে ‘শহর’, ‘ভূমি’, ‘চন্দ্রবিন্দু’, ‘লক্ষ্মীছাড়া’, ‘মহিনের ঘোড়াগুলি’, ‘ক্যাকটাস’ ব্যান্ড থেকে গাইবেন শিল্পীরা। এছাড়ও অনিন্দ্য চট্টোপাধ্যায়, সৌমিত্র, অভিজিৎ, উপল, শিলাজিৎ, গৌরব, প্রদীপ চট্টোপাধ্যায় (বুলা), বাপি, দেব চৌধুরি, সিধুর মতো জনপ্রিয় শিল্পীরাও স্মরণ করবেন উপমহাদেশের অন্যতম সেরা গিটারিস্টকে।

বিজ্ঞাপন

বাংলাদেশ থেকে গাইবেন কিংবদন্তী মাকসুদ হক (মাকসুদ ও ঢাকা), জর্জ লিঙ্কন ডি কস্তা (আর্টসেল), মেহরীন ও সিনা হাসান (বাংলা ফাইভ)। আয়ুব বাচ্চুর প্রথম গিটার শিক্ষক জেকাব ডায়াস, সুব্রত বড়ুয়া রনি ও ইমরান হোসেনও উপস্থিত থাকবেন কনসার্টে। তারা আলোচনা করবেন বাচ্চুর রক মিউজিকের জীবন নিয়ে।

বাংলাদেশি ব্যান্ড ‘এলআরবি’-এর প্রতিষ্ঠাতা ছিলেন আয়ুব বাচ্চু। গান লেখার পাশাপাশি দলটির ভোকাল এবং লিড গিটারিস্টও ছিলেন তিনি। ‘লাভ রানস ব্লাইন্ড’ তৈরির আগে এবি ‘সোলস’ ও ‘ফিলিংস’ ব্যান্ডে লিড বাজাতেন।

সারাবাংলা/টিএস

বিজ্ঞাপন

Tags: , , , , , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন