বিজ্ঞাপন

আওয়ামী লীগকে আরেকবার ক্ষমতায় আনতে হবে : তারানা

January 21, 2018 | 6:20 pm

স্টাফ করেসপন্ডেন্ট
ঢাকা : বর্তমান সরকারের উন্নয়নের ধারবাহিকতা বজায় রাখার জন্য আওয়ামী লীগকে আরেকবার ক্ষমতায় আনা প্রয়োজন বলে মন্তব্য করেছেন তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম।  রাজধানীর রমনা রেস্টুরেন্টে রোববার দুপুরে ‘বাংলার আমরা’ নামক এক সংগঠন আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।
বর্তমান সরকারের উন্নয়নের তথ্য তুলে ধরে তথ্য প্রতিমন্ত্রী বলেন, ২০০৫ সালে বিএনপির আমলে দেশে দারিদ্রের হার ছিল ৪১ দশমিক ৫ শতাংশ, যা ২০১৭ সালে ২২ শতাংশে নেমে এসেছে। বর্তমানে দেশের জিডিপি ৫ গুণ বেড়েছে। বিদেশি কর্মসংস্থান ছিল ৭০ হাজার, যা কি না ১০ লাখেরও বেশি। মাথাপিছু আয় ছিল ৫৬০ মার্কিন ডলার, যা এখন ১৬১০ মার্কিন ডলার। এছাড়া তৈরি পোশাকে বাংলাদেশ বিশ্বের দ্বিতীয়।
বিএনপির সমালোচনা করে তারানা হালিম বলেন, খালেদা জিয়ার পরিবার বিশ্বের তৃতীয় দুর্নীতিগ্রস্ত পরিবারের একটি। এমন কোনো খাত নেই যেখানে বিএনপি দুর্নীতি করেনি।
তিনি আরও বলেন, বিভিন্ন পোগ্রামে বিএনপির নেতারা বলে ‘টেকনাফ থেকে তেতুলিয়া’; কিন্তু আমরা এখন বলি ‘পানামা থেকে প্যারাডাইজ’। কারণ সকল ক্ষেত্রেই তারা দুর্নীতি করছে। বিভিন্ন পেপারেও তা উঠে এসেছে।
আওয়ামী লীগের সকল নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, বিএনপি ও জামায়াত এখনো সরকারের বিরুদ্ধে অপপ্রচার করছে। তা সকলকে এদের বিরুদ্ধে সাবধান থাকতে হবে।
সারাবাংলা/ এমএমএইচ/একে

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন