বিজ্ঞাপন

আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কোর কমিটি গঠন

October 27, 2018 | 10:12 am

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা : একাদশ সংসদ নির্বাচনে দলের কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনা ও জরুরি মুহূর্তের সিদ্ধান্ত নিতে জাতীয় নির্বাচন পরিচালনা কোর কমিটি গঠন করেছে আওয়ামী লীগ। ৩৩ সদস্যের এই কমিটি ১৫টি উপ কমিটির মাধ্যমে মাঠ পর্যায়ে নির্বাচন কার্যক্রম পরিচালনা, বাস্তবায়ন ও পর্যবেক্ষণ করবে।

শুক্রবার (২৬ অক্টোবর) রাতে দলটির কার্যনির্বাহী সংসদ, উপদেষ্টা পরিষদ ও সংসদীয় দলের যৌথসভায় এসব কমিটির অনুমোদন দেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের পক্ষে মূল সমন্বয়ের দায়িত্বে থাকা কোর কমিটির চেয়ারম্যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পাশাপাশি এই কমিটির সদস্য হিসেবে রয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে ও তথ্যপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। তিনি রংপুর জেলা ও পীরগঞ্জ থানা আওয়ামী লীগের সদস্য।

বিজ্ঞাপন

এছাড়া ৩৩ সদস্যের কোর কমিটির কো-চেয়ারম্যান প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচটি ইমাম। আর সদস্য সচিব দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

সদস্য হিসেবে এ কমিটিতে রয়েছেন সভাপতিমণ্ডলীর সদস্য সাজেদা চৌধুরী, উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী,সৈয়দ আশরাফুল ইসলাম,শেখ ফজলুল করিম সেলিম, কাজী জাফর উল্ল্যাহ, মোহাম্মদ নাসিম, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন,  ড. আব্দুর রাজ্জাক, উপদেষ্টা পরিষদের সদস্য ড. মশিউর রহমান, সংসদ সদস্য শেখ হেলাল উদ্দিন, উপদেষ্টা পরিষদের সদস্য রাশিদুল আলম, সভাপতিমণ্ডলীর সদস্য কর্নেল (অব.) ফারুক খান, কোষাধ্যক্ষ এইচ এন আশিকুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, ডা. দিপু মনি, জাতীয় সংসদের হুইপ ও আওয়ামী লীগের সংসদীয় দলের সাধারণ সম্পাদক নূর-ই-আলম চৌধুরী লিটন, যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাসিম, ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ, শেখ সালাহ উদ্দিন জুয়েল, দফতর সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ, কার্যনির্বাহী সংসদের সদস্য আখতারুজ্জামান, দীপংকর তালুকদার, অ্যাডভোকেট এবিএম রিয়াজুল কবীর কাওছার এবং উপ-দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।

যৌথ সভায় অনুমোদিত ১৫টি উপ কমিটির মধ্যে ইশতেহার প্রণয়ন উপকমিটির আহ্বায়ক ড. আব্দুর রাজ্জাক ও সদস্য সচিব ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।

বিজ্ঞাপন

নির্বাচনী আইন ও বিধিমালা উপকমিটির আহবায়ক  আব্দুল মোবারক ও  সদস্য সচিব আজমতউল্লাহ খান।

লিগ্যাল অ্যাসিস্ট্যান্ট উপকমিটির আহ্বায়ক ও সদস্য সচিব হচ্ছেন যথাক্রমে ইউসুফ হোসেন হুমায়ুন ও শ ম রেজাউল করিম, তথ্য উপকমিটির খন্দকার বজলুল হক ও আফজাল হোসেন, নির্বাচন পর্যবেক্ষক উপকমিটির ড. গওহর রিজভী ও ডা. দীপু মনি; পোলিং এজেন্ট প্রশিক্ষণ কমিটির সাবের হোসেন চৌধুরী ও দীপু মনি; প্রচার উপকমিটির ড. হাছান মাহমুদ ও আমিনুল ইসলাম আমিন; মিডিয়া উপকমিটির আসাদুজ্জামান নূর ও কাসেম হুমায়ুন; পেশাজীবী সমন্বয় উপকমিটির মসিউর রহমান ও ডা. রোকেয়া সুলতানা; আইটি উপকমিটির মোস্তাফা জব্বার ও ইঞ্জিনিয়ার আব্দুস সবুর; বিদেশি মিশন ও সংস্থা সমন্বয় উপকমিটির অ্যাম্বাসাডর মোহাম্মদ জমির ও ড. শাম্মী আহমেদ; সাংস্কৃতিক, সামাজিক ও ক্রীড়া উপকমিটির মির্জা জলিল ও অসীম কুমার উকিল ও অর্থ উপকমিটির কাজী আকরাম উদ্দীন ও টিপু মুন্সী।

সারাবাংলা/এইচএ/এসএমএন

বিজ্ঞাপন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন