বিজ্ঞাপন

আগস্টে লুমিনের গান ‘বঙ্গবন্ধু’

August 13, 2018 | 12:32 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

শোকাবহ আগস্টকে সামনে রেখে বঙ্গবন্ধুকে নিয়ে নির্মিত হচ্ছে নতুন নতুন গান। দেশের জনপ্রিয় শিল্পী থেকে শুরু তরুণ শিল্পী সবাই আছেন এই তালিকায়। সম্প্রতি হয়ে গেলো বঙ্গবন্ধুকে নিয়ে আরও একটি গানের চিত্রায়ন। গানের শিরোনাম ‘বঙ্গবন্ধু’। গানটিতে কন্ঠ দিয়েছেন ফিডব্যাকের ভোকাল লুমিন। সুর করেছেন সাজেদ ফাতেমী। সংগীত আয়োজন করেছেন জে আর সুমন। মেহেরপুরের মুজিবনগর এবং ধানমন্ডির বঙ্গবন্ধু জাদুঘরে চিত্রায়িত হয়েছে গানটির মিউজিক ভিডিও। গানটির মিউজিক ভিডিও নির্মাণ করেছেন সৈয়দ তানভীর আহমেদ।

‘সেদিনের সূর্যটা আলো নিয়ে নয়, উঠেছিল যেন শুধু রক্ত মেখে, অবাক চোখ মেলে বিশ্ববাসী, বীভৎস করুণ এক দৃশ্য দ্যাখে, ঘাতকের বুলেটে ঝাঁঝরা হলো, জাতির পিতার বুকের জমিন, শান্তির লাখো পাখি উড়ে গেল, ১৫ আগস্টের কালো সেই দিন।’ এমন কথার গানটি লিখেছেন পুলিশ সুপার দেওয়ান লালন আহমেদ।

বিজ্ঞাপন

আরও পড়ুন :  আইয়ুব বাচ্চুর নতুন উদ্যোগ


গান প্রসঙ্গে কন্ঠশিল্পী লুমিন বলেন, ‘গানের কথা ও সুর দুটোই আমার ভীষণ ভালো লেগেছে। আমিও তাই নিজের সেরাটা দেয়ার চেষ্টা করেছি। গানের গীতিকার দেওয়ান লালন আহমেদ বলেন, ‘বুকের মাঝে ধারণ করি দেশপ্রেম, ধারণ করি মহান মুক্তিযুদ্ধ, বুকের মাঝে ধারণ করি মহান নেতা বঙ্গবন্ধুকে। সেই প্রত্যয় নিয়ে একজন বীর মুক্তিযোদ্ধার সন্তান হিসেবে বঙ্গবন্ধুর স্মরণে নতুন প্রজন্মের কাছে বঙ্গবন্ধুকে পৌঁছে দিতেই আমার এই গান।’

‘বঙ্গবন্ধু’ গানটি ১৪ আগস্ট প্রকাশ হবে।

সারাবাংলা/পিএ/পিএম

বিজ্ঞাপন

Tags: , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন