বিজ্ঞাপন

আটরেচে গোলাগুলি: সন্ত্রাসী হামলা বলে মনে করছে পুলিশ

March 18, 2019 | 7:06 pm

আন্তর্জাতিক ডেস্ক

নেদারল্যান্ডসের আটরেচে গোলাগুলিকে ‘সন্ত্রাসী হামলা’ বলে মনে করছে পুলিশ। দেশটির সন্ত্রাস বিরোধী সংস্থা বলেছে, দেখে মনে হচ্ছে এটা একটি সন্ত্রাসী হামলা। সোমবার (১৮ মার্চ) নেদারল্যান্ডসের স্থানীয় সময় সকাল ১০টা ৪৫ মিনিটে ২৪ অক্টোবরপ্লেইন জংশনের কাছাকাছি স্থানে এক ট্রামে ওই হামলা ঘটে। খবর নেদারল্যান্ডস টাইমস ও দ্য আইরিশ সানের।

বিজ্ঞাপন

আটরেচ পুলিশ জানিয়েছে, হামলায় একাধিক ব্যক্তি আহত হয়েছেন। হামলার পর পুরো শহরের নিরাপত্তা সতর্কতা বৃদ্ধি করা হয়েছে। এছাড়া সকল মসজিদ খালি করার নির্দেশনা দেওয়া হয়েছে ও শহরের সব স্কুলে সর্বোচ্চ নিরাপত্তা সতর্কতা জারি করা হয়েছে।

এদিকে স্থানীয় গণমাধ্যমে প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে বলা হয়েছে, হামলায় একজন মারা গেছেন। তবে কারও মৃত্যুর খবর নিশ্চিত করেনি কর্তৃপক্ষ।

আরও পড়ুন- নেদারল্যান্ডসে ট্রামে বন্দুকধারীর গুলি, একাধিক আহত

বিজ্ঞাপন

দেশটির সন্ত্রাস বিরোধী সংস্থার প্রধান পিয়েটার-জাপ আলবার্সবার্গ বলেন, দেখে মনে হচ্ছে এটি একটি সন্ত্রাসী হামলা।

তিনি সব শিক্ষার্থীকে স্কুলের ভেতর অবস্থান করতে বলেছেন।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, ট্রামের ভেতর এক ব্যক্তি আচমকা বন্দুক বের করে এলোপাথাড়িভাবে গুলি করতে শুরু করে।

বিজ্ঞাপন

হামলাকারী পলাতক

এই প্রতিবেদন লেখা পর্যন্ত আটরেচে হামলাকারী পলাতক রয়েছে। নেদারল্যান্ডস টাইমস পুলিশের বরাত দিয়ে জানিয়েছে, পুলিশ এখনও হামলাকারীকে খুঁজছে।

পুলিশ মুখপাত্র বার্নহার্ড জেনস বলেন, সম্ভবত একটি লাল রেনল্ট স্লিও গাড়িতে করে সন্দেহভাজন হামলাকারী পালিয়ে গেছে। আমরা এখনো পরিস্থিতি বোঝার চেষ্টা করছি। যত দ্রুত সম্ভব হামলাকারীকে ধরার চেষ্টা চালাচ্ছি। এখনও পর্যন্ত কাওকে গ্রেফতার করা হয়নি।

সারাবাংলা/ আরএ

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন