বিজ্ঞাপন

আটে মোস্তাফিজ, রুবেলের লম্বা লাফ

March 19, 2018 | 7:25 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

শ্রীলঙ্কায় শেষ হয়ে যাওয়া নিদাহাস ত্রিদেশীয় সিরিজের ফাইনালে ভারতের কাছে ৪ উইকেটে হেরেছে বাংলাদেশ। এই সিরিজ শেষে টি-টোয়েন্টির র‌্যাংকিং প্রকাশ করেছে আইসিসি। তাতে, বাংলাদেশের হয়ে সর্বোচ্চ উইকেট নেওয়া পেসার রুবেল হোসেন র‌্যাংকিংয়ে এগিয়েছেন।

ভারতের স্পিনার যুভেন্দ্র চাহাল পুরো সিরিজে নিয়েছেন ৮ উইকেট, র‌্যাংকিংয়ে এগিয়েছেন ১২ ধাপ। উঠেছেন ক্যারিয়ার সেরা দুই নম্বরে। চাহালের সমান ৮ উইকেট নিয়ে ওয়াশিংটন সুন্দর লম্বা লাফ দিয়ে উঠেছেন ৩১ নম্বরে।

বোলারদের তালিকায় এক নম্বরে আফগানিস্তানের রশিদ খান। তিন থেকে দশে আছেন যথাক্রমে ইশ সোধি, স্যামুয়েল বদ্রি, ইমাদ ওয়াসিম, মিচেল স্যান্টনার, ইমরান তাহির, মোস্তাফিজুর রহমান, সুনীল নারাইন এবং মোহাম্মদ নাফিদ। ১৩ নম্বরে রয়েছেন সাকিব আল হাসান।

বিজ্ঞাপন

নিদাহাস ট্রফিতে উইকেট নেওয়ার তালিকায় চার নম্বরে বাংলাদেশের পেসার রুবেল হোসেন। আর পাঁচ নম্বরে আরেক পেসার মোস্তাফিজুর রহমান। দুই জনই ৫ ম্যাচ খেলে নিয়েছেন ৭টি করে উইকেট। রুবেল ১৯.৪ ওভারে ৭ উইকেট নিতে খরচ করেছেন ১৭২ রান। আর মোস্তাফিজ ২০ ওভার হাত ঘুরিয়ে দিয়েছেন ১৭৭ রান। তবে, মজার তথ্য হলো পুরো টুর্নামেন্টে কেউ মেডেন ওভার না পেলেও মোস্তাফিজ পেয়েছেন দুইবার। কাল ভারতের বিপক্ষে ফাইনালে মোস্তাফিজ ১৮তম ওভার করতে এসে পেয়েছেন মেডেন উইকেট। যদিও লেগ বাই হয়ে একটি রান হয়েছিল।

র‌্যাংকিংয়ে লম্বা লাফ দিয়েছেন রুবেল হোসেন। ৪০ ধাপ এগিয়ে রুবেলের অবস্থান ৪২ নম্বরে। ৫৭ নম্বরে মাহমুদউল্লাহ আর ৬৫ নম্বরে আছেন তাসকিন আহমেদ। ৮০ নম্বরে আছেন মেহেদি হাসান মিরাজ।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন