বিজ্ঞাপন

আট বছর পর মাহমুদুল্লাহর সেঞ্চুরি

November 14, 2018 | 2:52 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

আট বছর আট মাস আগে হ্যামিল্টনে পেয়েছিলেন টেস্ট ক্রিকেটের প্রথম সেঞ্চুরি। ২০১০ সালের ফেব্রুয়ারিতে হ্যামিল্টনে করেছিলেন ১১৫ রান। এরপর সাদা পোশাকে পার করেছেন অনেকটা সময়, দল থেকে বাদ পড়েছেন। আবার দলেও ফিরেছেন। কিন্তু টেস্টে তিন অঙ্ক আর ছোঁয়া হয়নি মাহমুদুল্লাহর। অবশেষে সেই তিন অঙ্কের ছোঁয়া পেলেন।

সেই সেঞ্চুরিও এমন একটা সময় এলো, যখন দল তার কাছ থেকেই দাবিটা জোরালো করেছিল। ২৫ রানে ৪ উইকেট হারিয়ে যখন কাঁপছিল বাংলাদেশ, তখন মোহাম্মদ মিঠুনের সঙ্গে জুটি গড়ে উদ্ধার করলেন দলকে। ১১৮ রানের জুটিটা ভেঙে যায় মিঠুনের ৬৭ রানে আউটের পর। আরিফুল হকও এরপর বেশিক্ষণ টেকেননি, আউট হয়ে গেছেন ৫ রানে। এর মধ্যেই হাত খুলে খেলতে শুরু করলেন। ৭০ বলে করলেন ফিফটি, পরের পঞ্চাশ এলো মাত্র ৫২ বলে।

তবে হাত খুলে খেলতে শুরু করলেও চার-ছয় বেশি হয়নি। জিম্বাবুয়ে রক্ষণাত্মক ছিল বলে বেশির ভাগ ফিল্ডার ছিল বাউন্ডারিতেই। সেজন্য ১০১ রানের ইনিংসে চারটি চারের পাশাপাশি ছিল দুইটি ছয়। ২৮ রানই শুধু এসেছে চার-ছয় থেকে, বেশির ভাগ রান সিঙ্গেলস-ডাবলস থেকেই নিয়েছেন রিয়াদ। ১০১ রান করার পরেই ইনিংস ঘোষণা করে দিয়েছেন, জয়ের জন্য জিম্বাবুয়েকে করতে হবে ৪৪৩ রান।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএম/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন