বিজ্ঞাপন

আন্তর্জাতিক মুক্তির দিনেই ঢাকায় ‘হাউ টু ট্রেইন ইওর ড্রাগন’

February 21, 2019 | 2:24 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

হাউ টু ট্রেইন ইওর ড্রাগন ছবির টুথলেসকে ভালোবেসে ফেলেননি, এমন দর্শক খুব কমই আছে। শুধু কি টুথলেস? হিকাপ, অস্ট্রিড পুরো সিরিজটিই যেন হলিউডের দর্শকদের জন্য অন্যরকম ভালোবাসার নাম। ২০১৪ সালে মুক্তি পেয়েছিল হাউ টু ট্রেইন ইওর ড্রাগন টু। ২০১০ সালেই ড্রিমওয়ার্কস থেকে ঘোষণা দেওয়া হয়েছিল, হাউ টু ট্রেইন ইওর ড্রাগন তিন পর্বের একটি সিরিজ হবে। সেই থেকে পরবর্তী ছবির জন্য দর্শকদের অপেক্ষা শুরু।

হাউ টু ট্রেইন ইওর ড্রাগন টু-এর পর তৃতীয়টি দেখার অপেক্ষার অবসান হতে চলেছে। ২২ ফেব্রুয়ারি আন্তর্জাতিকভাবে মুক্তি পেতে যাচ্ছে হাউ টু ট্রেইন ইওর ড্রাগন: দ্য হিডেন ওয়ার্ল্ড। একই দিনে বাংলাদেশের স্টার সিনেপ্লেক্সে মুক্তি পাবে ছবিটি।

বরাবরের মতো ড্রিমওয়ার্কস আর ইউনিভার্সাল পিকচার্স নিয়ে আসছে ক্রেসিডা কাওয়েলের বইয়ের ওপরে নির্মিত অ্যানিমেশন ছবিটি। গত ৩ জানুয়ারি ছবিটি মুক্তি পেয়েছে অস্ট্রেলিয়ায়। ১২৯ মিলিয়ন ডলার খরচ করে নির্মিত ছবিটি মুক্তির আগেই আয় করে নিয়েছে ৪১ মিলিয়ন ডলার। সমালোচকদের মতে শেষ অংশে এসে দর্শকদের আবেগতাড়িত করেছে চলচ্চিত্রটি। সাফল্যের দিক থেকে আগের ছবিকে ছাড়িয়ে যাবে বলে প্রত্যাশা নির্মাতাদের।

বিজ্ঞাপন

এবারের ছবির গল্প এগিয়ে যাবে হাউ টু ট্রেইন ইওর ড্রাগন টু-এর পর থেকে। হিকাপ আগের মতোই নিজের সঙ্গী ড্রাগন রাইডারদের নিয়ে দুস্থ ও অসহায় ড্রাগনদের বাঁচিয়ে তোলার কাজ করে যাচ্ছে। ড্রাগন আর মানুষ বন্ধু হিসেবে একে অন্যের সঙ্গে থাকবে এমনটাই চিন্তা তার।

কিন্তু এতে করে হিতে বিপরীত হলো। ধীরে ধীরে হিকাপের আবাসস্থলে থাকা কঠিন হয়ে পড়ল। এমন সংকটের মধ্যে হিকাপের মাথায় খেলা করল তার বাবা স্টয়িকের কথা। বাবা বলেছিল ড্রাগনদের জন্য একটা গোপন পৃথিবী খুঁজে বের করতে, যেখানে তারা নিজেদের মতো করে জীবনযাপন করবে। বাবার কথার সূত্র ধরে শুরু হয়ে গেল হিকাপের সেই গুপ্ত দুনিয়া খোঁজার অভিযান। সঙ্গী হলো বরাবরের মতো টুথলেস। কিন্তু এমন কোনো জায়গার খোঁজ কি হিকাপ পাবে?

অন্যদিকে সাদা ড্রাগনকে পাঠানো হয়েছে টুথলেসকে ধরে আনার জন্য। আর টুথলেস কিনা ঠিক সাদা ড্রাগনেরই প্রেমে পড়ে গেল। কিন্তু সাদা ড্রাগন? সে তো টুথলেসকে তার মনিবের কাছে নিয়ে যেতে বাধ্য। তাহলে টুথলেস কি আটক হবে? আর হিকাপ? হিকাপ কি টুথলেসকে বাঁচাতে পারবে? নিজেই আবার বন্দী হয়ে যাবে না তো সে শত্রুদের হাতে? এমন নানা রোমাঞ্চকর গল্পের মিশেলে নির্মিত হয়েছে এবারের হাউ টু ট্রেইন ইওর ড্রাগন।

বিজ্ঞাপন

হিকাপের চরিত্রে কণ্ঠ দিয়েছেন জে বারুশেল। সঙ্গে আছেন অস্ট্রিড চরিত্রে আমেরিকা ফেরেরা, খলনায়ক গ্রিমেল চরিত্রে এফ মুর আব্রাহাম, ভলকা চরিত্রে কেট ব্ল্যানচেটসহ আরও অনেকে। পরিচালনা করেছেন ডিন ডিব্লয়েস।

সারাবাংলা/পিএ

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন