বিজ্ঞাপন

আবদুল হাই বাচ্চু-তাবিথ আউয়াল-একে আজাদকে দুদকে তলব

April 24, 2018 | 6:40 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: বেসিক ব্যাংকের সাবেক চেয়ারম্যান শেখ আবদুল হাই বাচ্চু, বিএনপি নেতা তাবিথ আউয়াল এবং হা-মীম গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক একে আজাদকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মঙ্গলবার (২৪ এপ্রিল) বিকেলে দুদকের প্রধান কার্যালয় থেকে তাদের নামে ভিন্ন ভিন্ন তলবি নোটিশ পাঠানো হয়েছে। দুদকের উপ-পরিচালক ও জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য্য সারাবাংলাকে এ তথ্য জানিয়েছেন।

দুদক সূত্র জানায়, সম্পদের তথ্য গোপন, অবৈধ সম্পদ অর্জন, বিদেশে অর্থপাচার এবং ব্যাংকে অস্বাভাবিক লেনদেনের কারণে তাদের জিজ্ঞাসাবাদ করা হবে। দুদকের উপ-পরিচালক সামসুল আলম স্বাক্ষরিত চিঠিতে আগামী ৭ মে সকালে বেসিক ব্যাংকের সাবেক চেয়ারম্যান শেখ আবদুল হাই বাচ্চুকে দুদকের সেগুন বাগিচা কার্যালয়ে হাজির হতে বলা হয়েছে। বেসিক ব্যাংকের সাড়ে তিন হাজার কোটি টাকা ঋণ জালিয়াতি ও অনিয়মের অভিযোগে চতুর্থবারের মতো তাকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করা হলো।

বিজ্ঞাপন

অন্যদিকে বিএনপির নির্বাহী কমিটির সদস্য তাবিথ আউয়ালকে আগামী ৮ মে দুদকের প্রধান কার্যালয়ে উপস্থিত হতে চিঠি পাঠিয়েছেন উপ-পরিচালক আখতার হামিদ ভূঁইয়া। তাবিথ আউয়ালের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জন এবং ব্যাংকে অস্বাভাবিক লেনদেনের অভিযোগ রয়েছে।

এদিকে কর ফঁকি, বিদেশে অর্থপাচার এবং অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে তলব করা হয়েছে হা-মীম গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক একে আজাদকে। এ ব্যাপারে জিজ্ঞাসাবাদের মুখোমুখি হতে তাকে আগামী ৯ মে দুদক কার্যালয়ে উপস্থিত হতে চিঠি পাঠানো হয়েছে।

দুদকের পরিচালক মীর জয়নুল আবেদীন শিবলী স্বাক্ষরিত চিঠিতে ৯ মে সকাল ১০টায় একে আজাদকে দুদক কার্যালয়ে উপস্থিত হতে বলা হয়েছে। এর আগেও একবার একে আজাদকে দুদকে তলব করা হয়েছিল। কিন্তু তিনি অসুস্থতার কারণে বিদেশে অবস্থান করায় উপস্থিত হতে পারেননি।

বিজ্ঞাপন

সারাবাংলা/জিএস/এটি

** দ্রুত খবর জানতে ও পেতে সারাবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে রাখুন: Sarabangla/Facebook

Tags: , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন