বিজ্ঞাপন

আবারো ইনজুরির থাবা, ছিটকে গেলেন ডেম্বেলে

January 15, 2018 | 8:35 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

চোট আর অস্ত্রোপচারের ধকল কাটিয়ে পুরোদমে অনুশীলনে ফিরে ম্যাচও খেলেছিলেন বার্সার নতুন রিক্রুট উসমান ডেম্বেলে। বার্সার জার্সিতে মাঠে নামতে না নামতেই আবারো ইনজুরির থাবায় পড়তে হলো তাকে। দ্বিতীয়বার ইনজুরিতে পড়ায় তিন থেকে চার সপ্তাহ মাঠের বাইরে চলে যেতে হচ্ছে ফরাসি এই তরুণ তারকাকে।

বার্সার জার্সিতে মাত্র তিনটি ম্যাচ খেলার পরেই চোট সমস্যায় ছিটকে যান বরুশিয়া ডর্টমুন্ড থেকে আসা ফরাসি তারকা স্ট্রাইকার ডেম্বেলে। গত সেপ্টেম্বরে বাঁ উরুর ফেমোরাল বাইসেপের টেন্ডন ছিড়ে মাঠের বাইরে ছিটকে পড়েন। পরে অস্ত্রোপচার শেষে এই মাসেই ফিরেছিলেন।

সবশেষ লা লিগার ম্যাচে সোসিয়াদের বিপক্ষে দ্বিতীয়ার্ধে পাওলিনহোর বদলি হিসেবে খেলেছেন। ২০ মিনিট মাঠে ছিলেন, তাতে পুরোনো ইনজুরির থাবায় আবারো ছিটকে গেছেন ডেম্বেলে।

বিজ্ঞাপন

বার্সা ক্যারিয়ারের শুরুতেই ইনজুরির শিকার হন ২০ বছর বয়সী ডেম্বেলে। দীর্ঘ ইনজুরির কারণে লা লিগা সূচির প্রথম কয়েক রাউন্ডের পাশাপাশি চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বও মিস করেন ডেম্বেলে। তার অনুপস্থিতে আক্রমণভাগে ২৩ বছর বয়সী জেরার্ড দেউলেফেউকে দিয়ে চালিয়ে দিলেও বার্সার শঙ্কা দূর হচ্ছিলো না। অস্ত্রোপচারের জন্য বার্সেলোনা থেকে ফিনল্যান্ডে উড়ে যান ডেম্বেলে। প্রায় ৪৯ দিন পর নিজের দুই পায়ে বুট পড়েন ডেম্বেলে।

ইনজুরি থেকে ফিরে কোপা দেল রে’র ম্যাচে সেল্টাভিগোর ম্যাচে খেলেছিলেন। লা লিগায় নেমেই ইনজুরিতে পড়তে হলো। ফিলিপ কুতিনহো বার্সায় যোগ দেওয়ায় তাই এবার ডেম্বেলেকে নিয়ে খুব একটা চিন্তা করবে না কাতালানরা। তবে, বরুশিয়া ডর্টমুন্ড থেকে সঙ্গে করে ইনজুরি নিয়ে বিশাল অঙ্কে বার্সায় নাম লেখানোয় কিছুটা অস্বস্তিতে থাকবে বার্সা।

লা লিগায় পয়েন্ট টেবিলের শীর্ষে আছে বার্সা। এরই মধ্যে নিশ্চিত করেছে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলো, যেখানে মুখোমুখি হতে হবে ইংলিশ চ্যাম্পিয়ন চেলসির। আগামী ফেব্রুয়ারি ও মার্চে দুই লেগের ম্যাচ দুটি হবে। এদিকে, কোপা দেল রে’র আসরেও কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে কাতালানরা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি/

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন