বিজ্ঞাপন

আমিরাতকে বিশেষ অর্থনৈতিক অঞ্চলে বিনিয়োগের আহ্বান

July 15, 2018 | 11:24 pm

।। সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলগুলোতে বিনিয়োগ করতে সংযুক্ত আরব আমিরাতের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ঢাকায় সংযুক্ত আরব আমিরাতের সদ্যনিযুক্ত রাষ্ট্রদূত সাঈদ মোহাম্মদ আল মেহরি রোববার (১৫ জুলাই) তেজগাঁওয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ে তার সাথে সাক্ষাৎ করলে প্রধানমন্ত্রী এ আহ্বান জানান।

প্রধানমন্ত্রী বাংলাদেশে সংযুক্ত আরব আমিরাতের নতুন রাষ্ট্রদূতকে স্বাগত জানিয়ে ঢাকায় তার দায়িত্ব পালনের সময় সব ধরনের সহায়তার আশ্বাস দেন।

বিজ্ঞাপন

শেখ হাসিনা ১৯৭৪ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সংযুক্ত আরব আমিরাত সফর এবং সংযুক্ত আরব আমিরাতের জাতির পিতা শেখ জায়েদ বিন সুলতান আল নাহিয়ানের সাথে বঙ্গবন্ধুর বন্ধুত্বপূর্ণ সম্পর্কের উল্লেখ করে বলেন, ওই সফরের মাধ্যমে দুই দেশের মধ্যে সম্পর্কের ভিত্তি স্থাপিত হয়েছিল।

রাষ্ট্রদূত বৈঠকে প্রধানমন্ত্রীকে বলেন, ঢাকায় তার দায়িত্ব পালনের সময় দুই মধ্যকার সম্পর্ক আরও জোরদার করে একে উচ্চমাত্রায় নিয়ে যেতে তিনি কাজ করে যাবেন। সংযুক্ত আরব আমিরাতের একটি বড় ব্যবসায়ী গ্রুপ বাংলাদেশে বিনিয়োগ করতে আগ্রহী বলেও জানান তিনি।

রাষ্ট্রদূত বলেন, তার দেশ ভ্রাতৃপ্রতিম বাংলাদেশের সাথে বিভিন্ন খাতে সহযোগিতা অব্যাহত রাখতে হয়।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. নজিবুর রহমান এবং সামরিক সচিব মেজর জেনারেল মিয়া মোহাম্মদ জয়নুল আবেদিন উপস্থিত ছিলেন। বাসস।

সারাবাংলা/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন