বিজ্ঞাপন

‘আমি ময়না, বলব সত্তর দশকের গল্প’

July 10, 2018 | 3:06 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ছোটপর্দার জনপ্রিয় মুখ মুমতাহিনা টয়া। টেলিভিশন খুললেই নাটক কিংবা টেলিছবিতে তার সরব উপস্থিতি দেখা যায়। এবার তাকে দেখা যাবে বড়পর্দায়। ‘বেঙ্গলি বিউটি’ শিরোনামের একটি চলচ্চিত্রে অভিনয় করেছেন তিনি। এটি পরিচালনা করেছেন যুক্তরাষ্ট্র প্রবাসী পরিচালক রাশান নূর। পরিচালনার পাশাপাশি কেন্দ্রিয় অভিনেতা হিসেবেও অভিনয় করেছেন তিনি।

নিজের অভিনীত প্রথম চলচ্চিত্র সম্পর্কে টয়া সারাবাংলাকে বলেন, ‘গতবছর ছবিটির কাজ শেষ করেছি। এই ছবিতে কাজের অভিজ্ঞতা অসাধারণ ছিল। টেকনিক্যাল টিম অনেক সমৃদ্ধ ছিল। প্রথম ছবি হিসেবে ভালো কাজ করার চেষ্টা করেছি। এখন দেখা যাক দর্শক কিভাবে ছবিটি গ্রহণ করে! আশাকরি ভালো লাগবে।’

ছবিতে টয়া অভিনয় করেছেন সত্তর দশকের একজন মেডিকেল ছাত্রীর চরিত্রে। যার নাম থাকে ময়না। সে খুব আত্মকেন্দ্রিক। মা-বাবার বাধ্যগত সন্তান। রেডিও শুনতে খুব ভালোবাসে। একটা সময় আফজাল খান নামের এক রেডিও উপস্থাপকের কণ্ঠ শুনে বিমোহিত হন এবং তার প্রেমে পড়ে যায় ময়না। আরও অনেক ঘটনার মধ্য দিয়ে এগিয়ে যায় গল্প।

বিজ্ঞাপন

সত্তর দশকের একজন তরুণীর চরিত্রে অভিনয় করার জন্য কি ধরনের প্রস্তুতি নিয়েছেন? এ প্রশ্নের উত্তরে তিনি বলেন, ‘তখনকার সময়ের অনেকগুলো ছবি দেখতে বলা হয়েছিল আমাকে। আমি দেখেছিও। তারপর প্রচুর রিহার্সেল করেছি। সত্তর দশকের কিছু মানুষের সঙ্গে কথা বলে সেই সময়টা সম্পর্কে জানতে চেয়েছি।’

নির্মাতা ও অভিনেতা রাশান নুর এই ছবিটি গতানুগতিক ঘরানার বাইরে গিয়ে নির্মাণ করেছেন বলে জানান টয়া। পরিচালক সম্পর্কে এর বেশি কিছু বলেননি টয়া।

বিজ্ঞাপন

গত ১৬ ফেব্রুয়ারি ছবিটি মুক্তি পেয়েছে যুক্তরাষ্ট্রে। দেশের দর্শকরা ‘বেঙ্গলি বিউটি’ সিনেমাটি দেখতে পাবেন ২০ জুলাই। ঐ দিন থেকে দেশের প্রেক্ষাগৃহে প্রদর্শিত হবে ছবিটি।

সারাবাংলা/আরএসও/পিএ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন