বিজ্ঞাপন

আর্জেন্টিনাকে নিয়ে সন্দিহান ম্যারাডোনা

May 26, 2018 | 12:34 pm

সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

বিশ্বকাপে বড় বিপদে পড়বে আর্জেন্টিনা-এমনটি মনে করেন দেশটির কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনা। তার মতে, গ্রুপপর্ব থেকে ছিটকে না পড়লেও শঙ্কায় কাটাবে মেসি অ্যান্ড কোং। বিশ্বকাপ জয়ী এই ফুটবল গ্রেট সমালোচনা করেছেন নিজ দেশের কোচ জর্জ সাম্পাওলিকে নিয়েও।

রাশিয়া বিশ্বকাপে ‘ডি’ গ্রুপে নাইজেরিয়া, আইসল্যান্ড ও ক্রোয়েশিয়ার মুখোমুখি হবে দুইবারের চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। গতবারের রানার্সআপরা ইতোমধ্যেই ২৩ সদস্যের দল ঘোষণা করেছে। সেখান থেকে ছিটকে পড়েছেন এক নম্বর গোলরক্ষক সার্জিও রোমেরো। দলে নেই ইতালিয়ান লিগে দুর্দান্ত পারফর্ম করা মাউরো ইকার্দি।

আবুধাবি স্পোর্টকে দেওয়া সাক্ষাতকারে ম্যারাডোনা বলেছেন তার সংশয়ের কথা, ‘আমি এই আর্জেন্টিনাকে নিয়ে সন্দিহান। সত্যিই তাদের নিয়ে আমি অনেক সংশয়ে আছি। আশা করি প্রথম পর্বে সবকিছু ভালোভাবে হবে। এখানে আইসল্যান্ড আছে, আরও আছে নাইজেরিয়া ও ক্রোয়েশিয়া। এটা সহজ হবে না, একেবারেই না। গ্রুপ পর্বে কঠিন প্রতিপক্ষের বিপক্ষে খেলতে হবে আর্জেন্টিনাকে। এই পর্বের বাধা টপকে যাওয়া কঠিনই হবে মেসি-মারিয়াদের।’

বিজ্ঞাপন

কোচ সাম্পাওলির সমালোচনা করে ম্যারাডোনা জানান, ‘এটা এমন একটা দল যাদের অভিজ্ঞতা নেই, নেতা নেই। দলের কোচের ভালো কোনো রণকৌশল কিংবা ম্যাচ পরিকল্পনাও নেই। এবার আমাদের মানসম্মান অনেক ঝুঁকির মধ্যে পড়তে যাচ্ছে, মানসম্মান বিসর্জন দিতে হবে। জানতে পেরেছি কোচ সাম্পাওলি ২-৩-৩-২ ফরমেশনে মেসিদের খেলাতে চায়। এটা অদ্ভুত। ১৯৩০ সালে এভাবে খেলা হতো।’

১৬ জুন আইসল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে আসন্ন বিশ্বকাপে যাত্রা শুরু করবে আর্জেন্টিনা। বাংলাদেশ সময় সন্ধ্যা সাতটায় শুরু হবে ম্যাচটি। নিজেদের দ্বিতীয় ম্যাচে আর্জেন্টিনার প্রতিপক্ষ ক্রোয়েশিয়া। ২১ জুন বাংলাদেশ সময় রাত ১২টায় ক্রোয়েশিয়ার মুখোমুখি হবে মেসি অ্যান্ড কোং। ম্যারাডোনার উত্তরসূরিরা গ্রুপপর্বে নিজেদের শেষ ম্যাচে ২৬ জুন রাত ১২টায় নাইজেরিয়ার বিপক্ষে লড়বে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন