বিজ্ঞাপন

আর্সেনাল-অধ্যায় শেষ হচ্ছে ওয়েঙ্গারের

April 20, 2018 | 4:16 pm

সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

আর্সেনালের সঙ্গে তার শুরুটা ১৯৯৬ সাল থেকে। ২২ বছর ধরে দলটির কোচের দায়িত্ব পালন করছেন। আর্সেনাল ও তাঁর নামটা বলতে গেলে হয়ে গিয়েছিল সমার্থকই। কিন্তু গত কয়েক মৌসুম জুড়ে দলের হতশ্রী পারফরম্যান্সে তাঁর চলে যাওয়ার দাবিটা জোরালো হচ্ছিল। শেষ পর্যন্ত সেটা এসেছে অনেকটা হুট করেই। এই মৌসুম শেষেই ক্লাব ছেড়ে যাচ্ছেন আর্সেন ওয়েঙ্গার, এক বিবৃতিতে আজ নিশ্চিত করেছে আর্সেনাল।

চলতি মৌসুমে লিগের ৬ নম্বরে থেকে সেরা চারে জায়গা করে নিতে ব্যর্থ আর্সেনাল। আগের মৌসুমেও শীর্ষ চারে জায়গা পায়নি ওয়েঙ্গারের দলটি। এই মৌসুমে আশার আলো হয়ে টিকে আছে কেবল ইউরোপা লিগ, সেখানে শিরোপা জিতলেই কেবল চ্যাম্পিয়নস লিগের টিকিট পাবে আর্সেনাল। সব দিক দিয়েই চাপ বাড়ছিল ওয়েঙ্গারের ওপর। সেটার জন্যই কি এমন ঘোষণা দিলেন?

ক্লাবের আনুষ্ঠানিক বার্তায় ওয়েঙ্গার অবশ্য এমন কিছু বলেননি, ‘ক্লাবের হয়ে এতোগুলো বছর দায়িত্ব পালন করতে পেরে আমি কৃতজ্ঞতা প্রকাশ করছি। ক্লাবের সঙ্গে আমার অনেক স্মৃতি জড়িয়ে আছে। আমি সততা ও প্রতিশ্রুতি রেখেই দায়িত্ব পালন করেছি। ক্লাবের সমর্থকরা দলটিকে আগলে রাখবেন।’

বিজ্ঞাপন

ক্লাবটি জানিয়েছে, যতো দ্রুত সম্ভব সফল কাউকেই দলের দায়িত্ব দেয়া হবে।

আর্সেনালের অন্যতম অংশীদার স্ট্যান ক্রোয়েনকি শুক্রবার বলেন, ‘এখন পর্যন্ত ক্লাবের নেওয়া সবচেয়ে কঠিন সিদ্ধান্তের একটি এটি,’

৬৮ বছর বয়সী ওয়েঙ্গার ইংলিশ ক্লাব আর্সেনালের হয়ে ২২ বছরে ৮২৩টি ম্যাচে কোচের দায়িত্বে ছিলেন ওয়েঙ্গার। যার মধ্যে দলের জয় এসেছে ৪৭৩টি, হেরেছে ১৫১টি। সবমিলিয়ে ১ হাজার ৫৪৯টি গোল করেছে দলের খেলোয়াড়রা। তিনবার জিতেছেন প্রিমিয়ার লিগ এবং সাতবার জিতেছেন এফএ কাপ শিরোপা। তবে কোনো ইউরোপা শিরোপা অধরাই থেকে গেছে।

বিজ্ঞাপন

 

সারাবাংলা/ এএম/ এসএন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন