বিজ্ঞাপন

আলবেনিতে ঈদের ছুটি ঘোষণার প্রস্তাব কনসাল জেনারেলের

July 28, 2018 | 3:57 pm

।। সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

নিউইয়র্কের আলবেনিতে ঈদের ছুটি ঘোষণার জন্য প্রস্তাব দিয়েছেন নিউইয়র্কে বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল সাদিয়া ফয়জুননেসা।

শুক্রবার (২৭ জুলাই) সিটি মেয়র ক্যাথি এম শিহানের সঙ্গে তার অফিসে দেখা করেন এই প্রস্তাব দেন সাদিয়া ফয়জুননেসা। এ সময় ফয়জুননেসাকে তার অফিসে স্বাগত জানান ক্যাথি শিহান।

নিউইয়র্কে বাংলাদেশ কনস্যুলেট জেনারেলের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞাপন

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, সাক্ষাতে আলবেনিতে ক্রমবর্ধমান বাংলাদেশি-আমেরিকান জনগোষ্ঠীর চাহিদার পরিপ্রেক্ষিতে সাদিয়া ফয়জুননেসা মেয়রকে মুসলিমদের বড় ধর্মীয় উৎসব ঈদের দিনগুলোতে আলবেনি সিটির শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে নিউইয়র্ক সিটির মতো ছুটি ঘোষণার অনুরোধ জানান। এ ছাড়াও, আলেবনিতে বসবাসরত বাংলাদেশি-আমেরিকান কমিউনিটির জন্য একটি কমিউনিটি সেন্টার স্থাপনেরও অনুরোধ জানান।

মেয়র শিহান আলবেনিতে বসবাসরত বাংলাদেশি-আমেরিকান নাগরিকদের বিষয়ে সন্তোষ জানিয়ে কনসাল জেনারেলের প্রস্তাবগুলো গুরুত্ব সহকারে বিবেচনার আশ্বাস দেন। এ সময় তিনি আলবেনিকে একটি অভিবাসীবান্ধব শহর হিসেবে গড়ে তোলার প্রত্যয় জানান।

সাক্ষাতে বাংলাদেশি-আমেরিকান জনগোষ্ঠীকে সেবা ও সহযোগিতা দেওয়ার জন্য আলবেনি সিটি মেয়রকে ধন্যবাদ জানান কনসাল জেনারেল। এ সময় মেয়রকে বাংলাদেশি-আমেরিকান নাগরিকদের কল্যাণের জন্য একযোগে কাজ করার লক্ষ্যে সহায়তার আশ্বাসও দেন তিনি।

বিজ্ঞাপন

কনস্যুলেট জেনারেলের কাউন্সেলর ও চ্যান্সারি প্রধান চৌধুরী সুলতানা পারভীন এ সময় উপস্থিত ছিলেন।

সারাবাংলা/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন