বিজ্ঞাপন

আলোচনা ফলপ্রসূ না হলে ‘ওয়াক আউট’ করবেন ট্রাম্প

April 19, 2018 | 11:03 am

।। আন্তর্জাতিক ডেস্ক ।।

বিজ্ঞাপন

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, তার পরিকল্পনা অনুযায়ী উত্তর কোরিয়ার নেতা কিম জং উনের সঙ্গে যদি ফলপ্রসু আলোচনা না হয়, তবে তিনি ওই আলোচনা অনুষ্ঠান থেকে বের হয়ে (ওয়াক আউট) আসবেন।

বুধবার (১৮ এপ্রিল) যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবের সঙ্গে এক যৌথ সাংবাদ সম্মেলনে ট্রাম্প এ কথা বলেন।

ট্রাম্প বলেন, কিমের সঙ্গে আলোচনায় উত্তর কোরিয়ার পরমাণু নিরস্ত্রীকরণের বিষয়ে বেশি জোর দেওয়া হবে। এর আগে ফ্লোরিডার মার-আ-লাগো রিসোর্টে মার্কিন প্রেসিডেন্টের সঙ্গে আলোচনা করেন জাপানের প্রধানমন্ত্রী।

বিজ্ঞাপন

এই সংবাদ সম্মেলনের আগে প্রেসিডেন্ট ট্রাম্প জানান, সেন্ট্রাল ইনটেলিজেন্স এজেন্সি (সিআইএ)-এর পরিচালক মাইক পম্পেও এরইমধ্যে গোপনে কিমের সঙ্গে দেখা করেছেন। তাদের মধ্যে দীর্ঘক্ষণ আলাপ হয়েছে।

এক টুইট বার্তায় প্রেসিডেন্ট ট্রাম্প লিখেছেন, ‘গত সপ্তাহে উত্তর কোরিয়ার নেতা কিম জং উনের সঙ্গে দেখা করেন মাইক পম্পেও। তাদের বৈঠক খুব সাবলীল ছিল। আমি মনে করি তাদের মধ্যে ভালো সম্পর্ক স্থাপিত হয়েছে।’ উত্তর কোরিয়ার এই নেতাকেই চলতি বছরের শুরুর দিকে ‘লিটল রকেট ম্যান’ আখ্যা দিয়েছিলেন প্রেসিডেন্ট ট্রাম্প।

সারাবাংলা/আইএ/এমআই

বিজ্ঞাপন

** দ্রুত খবর জানতে ও পেতে সারাবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে রাখুন: Sarabangla/Facebook

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন