বিজ্ঞাপন

ইংল্যান্ডকে হারিয়ে পাকিস্তানের লিড

May 27, 2018 | 6:04 pm

সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতে জিতে লিড নিয়েছে সফরকারী পাকিস্তান। স্বাগতিক ইংল্যান্ডকে ৯ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে পাকিস্তান। পাঁচ দিনের ম্যাচ চারদিন না যেতেই হেরে গেছে ইংলিশরা।

নিজেদের প্রথম ইনিংসে মাত্র ১৮৪ রানেই অলআউট হয় স্বাগতিক ইংল্যান্ড। এদিকে, নিজেদের প্রথম ইনিংসে সব উইকেট হারানোর আগে পাকিস্তান তোলে ৩৬৩ রান। পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস ব্যাটিংয়ে নেমে ইংলিশরা করে মাত্র ২৪২ রান। তাতে, পাকিস্তানিদের সামনে জয়ের জন্য টার্গেট দাঁড়ায় ৬৪ রান। এক উইকেট হারিয়েই জয়ের বন্দরে পৌঁছে যায় সরফরাজ-আমির-বাবর-আজহাররা।

প্রথম ইনিংসে ইংল্যান্ডের ওপেনার অ্যালিস্টার কুক করেন ৭০ রান। মার্ক স্টোনম্যান, জো রুট, ডেভিড মালানরা দুই অঙ্কের ঘরে যেতে পারেননি। জনি বেয়ারস্টো ২৭, বেন স্টোকস ৩৮, জস বাটলার ১৪ রান করেন। শেষ দিকে মার্ক উড, স্টুয়ার্ট ব্রড, জেমস আন্ডারসন এবং অভিষিক্ত ডমিনিখ বেস দুই অঙ্কের ঘরে যেতে পারেননি। ৫৮.২ ওভারে ১৮৪ রানে অলআউট হয় ইংল্যান্ড।

বিজ্ঞাপন

পাকিস্তানের মোহাম্মদ আব্বাস এবং হাসান আলি চারটি করে উইকেট তুলে নেন। একটি করে উইকেট পান মোহাম্মদ আমির এবং ফাহিম আশরাফ।

নিজেদের প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে পাকিস্তানের ওপেনার আজহার আলি ৫০ রান করলেও ৪ রানে বিদায় নেন ইমাম উল হক। হারিস সোহেল ৩৯, আসাদ শফিক ৫৯, বাবর আজম ৬৮, সরফরাজ আহমেদ ৯, সাদাব খান ৫২, ফাহিম আশরাফ ৩৭, মোহাম্মদ আমির ২৪ রান করেন। ১১৪.৩ ওভারে সবকটি উইকেট হারিয়ে পাকিস্তান তোলে ৩৬৩ রান। ইংল্যান্ডের জেমস আন্ডারসন এবং বেন স্টোকস তিনটি করে উইকেট পান। দুটি উইকেট নেন মার্ক উড। আর একটি উইকেট পান স্টুয়ার্ট ব্রড।

দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে ইংল্যান্ডের ওপেনার অ্যালিস্টার কুক ১, মার্ক স্টোনম্যান ৯, ডেভিড মালান ১২, জনি বেয়ারস্টো ০, বেন স্টোকস ৯ রানে বিদায় নেন। তিন নম্বরে নামা অধিনায়ক জো রুট ৬৮ রান করেন। ৬৭ রান আসে জস বাটলারের ব্যাট থেকে। আর ৫৭ রানের দারুণ এক ইনিংস খেলেন অভিষেক হওয়া বেস। ৮২.১ ওভারে অলআউট হওয়ার আগে ২৪২ রান তোলে ইংলিশরা। পাকিস্তানের মোহাম্মদ আমির এবং মোহাম্মদ আব্বাস চারটি করে উইকেট তুলে নেন। দুটি উইকেট পান সাদাব খান।

বিজ্ঞাপন

মাত্র ৬৪ রানের টার্গেট পায় পাকিস্তান। দলীয় ১২ রানে ওপেনার আজহার আলি ব্যক্তিগত ৪ রান করে বিদায় নেন। এরপর আর কোনো উইকেট হারাতে হয়নি পাকিস্তানকে। ইমাম উল হক ১৮ এবং হারিস সোহেল ৩৯ রানে অপরাজিত থাকেন। ইংল্যান্ডের একমাত্র উইকেটটি পান জেমস আন্ডারসন।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন