বিজ্ঞাপন

ইংল্যান্ড বিশ্বকাপ পর্যন্ত সাকিবদের ব্যাটিং পরামর্শক ম্যাকেঞ্জি

July 20, 2018 | 5:12 pm

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

নিল ম্যাকেঞ্জিকে নিয়ে গুঞ্জনটা ছিল অনেক দিন ধরেই। এই বছরের শুরুতেই একবার শোনা গিয়েছিল, দক্ষিণ আফ্রিকার সাবেক এই ব্যাটসম্যান যোগ দিতে যাচ্ছেন ব্যাটিং পরামর্শক হিসেবে। শেষ পর্যন্ত সেটা আর হয়নি। তবে, এক বিবৃতিতে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) জানিয়েছে, ৪২ বছর বয়সী ম্যাকেঞ্জিকে ২০১৯ সালের ইংল্যান্ড বিশ্বকাপ পর্যন্ত জাতীয় দলের ব্যাটিং পরামর্শক হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

সাকিব-তামিম-মুশফিক-মাশরাফিদের ওয়েস্ট ইন্ডিজ সফরেই ম্যাকেঞ্জি যোগ দেবেন দলের সঙ্গে। ২২ জুলাই থেকে জ্যামাইকায় শুরু হবে বাংলাদেশের তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। ম্যাকেঞ্জি ২৪ জুলাই গায়েনায় যোগ দিতে পারেন সাকিবদের সঙ্গে।

বিজ্ঞাপন

আগেই একাধিক সূত্র থেকে জানা যায়, সাবেক এই দক্ষিণ আফ্রিকানকেই ব্যাটিং পরামর্শকের দায়িত্ব দেওয়া হচ্ছে। গত বছর থিলান সামারাবীরা চলে যাওয়ার পর থেকেই ব্যাটিং পরামর্শকের পদটা ফাঁকা ছিল। গত বছরের অস্ট্রেলিয়া সিরিজে মার্ক ও’নিল স্বল্পমেয়াদে কাজ করলেও সেটা ছিল লোয়ার অর্ডার ব্যাটসম্যানদের নিয়ে। এরপর একটা সময় মাইকেল বেভান আর ম্যাকেঞ্জির নামটাই বেশি শোনা গিয়েছিল। শেষ পর্যন্ত ম্যাকেঞ্জির হাতেই উঠতে যাচ্ছে দায়িত্বটা।

সাবেক এই দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যান এর আগে প্রোটিয়াদের হয়ে দুই দফায় (২০১৬ ও ২০১৮ সালে) ব্যাটিং কোচের দায়িত্ব পালন করেছেন। দেশের হয়ে ৫৪টি টেস্ট ও ৬৪টি ওয়ানডে খেলার অভিজ্ঞতা আছে ম্যাকেঞ্জির।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন