বিজ্ঞাপন

ইউটিউব থেকে সম্মাননা পেল ‘আজব’

July 18, 2018 | 9:31 am

।। সারাবাংলা, ডেস্ক।।

বিজ্ঞাপন

ঢাকা: জনপ্রিয় ভিডিও শেয়ারিং ওয়েবসাইট ইউটিউবের তরফ থেকে বিশেষ স্বীকৃতি পেয়েছে ইউটিউব চ্যানেল ‘আজব’। চ্যানেলের ভিডিও কনটেন্টকে স্বীকৃতি দিয়ে ‘ইউটিউব ক্রিয়েটর রিওয়ার্ডস’ শীর্ষক এ সম্মাননা দিয়েছে ওয়েবসাইটটি।

‘আজব’ ইউটিউব চ্যানেলে এক লাখ সাবস্ক্রাইবার হওয়ার জন্য এ সম্মান দেওয়া হয়। গত মে মাসে এই মাইলফলক পেরিয়ে যায় ‘আজব’। বর্তমানে এর সাবস্ক্রাইবার সংখ্যা দেড় লাখেরও বেশি।

সিলভার প্লে বাটনের সঙ্গে পাঠানো সম্মাননাপত্রে ইউটিউবের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) সুসান উইজেসকি বলেন, ‘আজব’ এমন কিছু করেছে, যা খুব কম ইউটিউব ক্রিয়েটরই করতে পেরেছে। আমরা জানি আপনারা পুরস্কারের জন্য এটি করেননি। আপনারা এটি করেছেন, কারণ আপনারা সৃষ্টি এবং তা ভাগাভাগি করার পথে চলেন।’

বিজ্ঞাপন

আজব চ্যানেলের চার সদস্যের দলে রয়েছেন মহিউদ্দিন আহামেদ, রুপম রাজ্জাক, সিজারাজ জাহান মিমি এবং তানিয়া সুলতানা।

ইউটিউব থেকে সম্মাননা পাওয়া প্রসঙ্গে মহিউদ্দিন আহামেদ বলেন, একদম শখের বশে করা একটি চ্যানেল মাত্র এক বছর সময়ের মধ্যে এতো দর্শকপ্রিয়তা পাবে, তা আমাদের কল্পনার মধ্যেও ছিল না। তবে আমরা সবসময় চেয়েছি দর্শকদের ভাল কিছু উপহার দিতে এবং সেটা এখনো অব্যাহত আছে।

‘আজব’ চ্যানেলে মূলত অমীমাংসিত রহস্য, বিনোদন, শিক্ষামূলক এবং মানুষকে চমৎকৃত করে এ ধরনের ভিডিও পাবলিশ করা হয়।

বিজ্ঞাপন

নির্দিষ্ট কিছু মাইলফলক পেরোনোর পর চ্যানেলগুলোকে উৎসাহিত করার জন্য ইউটিউব কর্তৃপক্ষ বিশেষ কিছু প্লে বাটন ট্রফি দেয়। এক লাখ সাবস্ক্রাইবার সংখ্যা পেরোনোর পর সিলভার প্লে বাটন দেওয়া হয়। ১০ লাখ সাবস্ক্রাইবারের মাইলফলক পেরোলে ইউটিউবের পক্ষ থেকে দেওয়া হয় গোল্ডেন প্লে বাটন। আর এক কোটি সাবস্ক্রাইবার পেলে পাওয়া যায় ডায়মন্ড প্লে বাটন।

সারাবাংলা/এমএইচ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন