বিজ্ঞাপন

ইজতেমার কারণে ১৬, ১৭ ও ১৮ তারিখের পরীক্ষা পেছাল

February 11, 2019 | 12:32 am

স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ফেব্রুয়ারির দুই তারিখে শুরু হয়েছে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষা। সূচি অনুযায়ী ফেব্রুয়ারির ২৫ তারিখে পরীক্ষা শেষ হওয়ার কথা থাকলেও এখন আর সেটি হচ্ছে না। কারণ বিশ্ব ইজতেমার জন্য তিনটি পরীক্ষা পিছিয়ে দেওয়া হয়েছে বলে সারাবাংলাকে জানিয়েছেন ঢাকা শিক্ষাবোর্ডের চেয়ারম্যান জিয়াউল হক।

‘অনিবার্য কারণ’ উল্লেখ করে চলতি মাসের ১৬, ১৭ ও ১৮ তারিখে অনুষ্ঠেয় পরীক্ষা পেছানোর সিদ্ধান্ত নিয়েছে দেশের সবগুলো শিক্ষাবোর্ড। তবে বোর্ড সংশ্লিষ্ট বেশ কয়েকটি সূত্র নিশ্চিত করেছে, বিশ্ব ইজতেমার কারণেই তিন দিনের পরীক্ষাগুলো পেছানোর সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।

এসএসসি পরীক্ষা পেছানোর খবরটি জিয়াউল হক বলেন, ‘আটটি সাধারণ শিক্ষাবোর্ডের অধীনে ১৬ ফেব্রুয়ারির পরীক্ষাটি ২৬ ফেব্রুয়ারি, ১৭ ফেব্রুয়ারির পরীক্ষাটি ২৭ ফেব্রুয়ারি এবং ১৮ ফেব্রুয়ারির পরীক্ষাটি ২ মার্চ অনুষ্ঠিত হবে।’

বিজ্ঞাপন

লিখিত পরীক্ষার সূচী পিছিয়ে যাওয়ার ফলে ব্যবহারিক পরীক্ষার সময়ও পিছিয়ে যাচ্ছে। ২৬ ফেব্রুয়ারি সংগীত বিষয়ের ব্যবহারিক পরীক্ষাটি ৩ মার্চ এবং ২৭ ফেব্রুয়ারি থেকে ৫ মার্চ অনুষ্ঠেয় অন্যান্য বিষয়ের ব্যবহারিকগুলো ৪ মার্চ থেকে ১০ মার্চের মধ্যে অনুষ্ঠিত হবে।

সারাবাংলা/টিএস

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন