বিজ্ঞাপন

ইতিহাস গড়ে শিরোপা জিতলেন কেভিতোভা

May 13, 2018 | 4:40 pm

সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

ইতিহাস গড়ে নারী এককের শিরোপা জিতেছেন চেক রিপাবলিকের পেত্রা কেভিতোভা। তিন সেটের শ্বাসরুদ্ধকর ফাইনালে নেদারল্যান্ডসের কিকি বারটেন্স হারিয়ে প্রথম নারী হিসেবে মাদ্রিদ ওপেনের তৃতীয় শিরোপা ঘরে তুললেন ২৮ বছর বয়সী এই চেক তারকা।

ম্যানোলো সান্টানাতে শিরোপা নির্ধারণী ম্যাচে প্রথম সেট গড়ায় টাইব্রেকে। সেখানে ৭-৬ (৮/৬) গেমে সেট জেতেন কেভিতোভা। তবে, দ্বিতীয় সেটে ঘুরে দাঁড়ান বারটেন্স। ৬-৪ গেমে সেট জেতেন ডাচ তারকা।

তবে, তৃতীয় ও শেষ সেটে প্রতিরোধ গড়লেও পেরে উঠেননি বারটেন্স। তৃতীয় সেট ৬-৩ গেমে জিতে শিরোপা জয়ের উচ্ছ্বাসে মাতেন বিশ্বের ১০ নম্বর তারকা কেভিতোভা। বারটেন্সকে হারাতে কেভিতোভা সময় নিয়েছেন ২ ঘণ্টা ৫১ মিনিট। চলতি মৌসুমে চতুর্থ শিরোপা জিতলেন তিনি।

বিজ্ঞাপন

প্রথম নারী খেলোয়াড় হিসেবে মাদ্রিদ ওপেনে তিনবার শিরোপার জয়ের কৃতিত্ব দেখান কেভিতোভা। এর আগে ২০১১ ও ২০১৫ সালে মাদ্রিদ ওপেনের শিরোপা জিতেছিলেন এই চেক তারকা। সেন্ট পিটার্সবার্গ, দোহা ও গত সপ্তাহে প্রাগে শিরোপার জয়ের পরে চলতি বছর এটি তার চতুর্থ শিরোপা এবং ক্যারিয়ারের ২৪তম শিরোপা। চারটি শিরোপার মধ্যে দুটি ছিল ক্লে কোর্টে।

ফাইনালের পথে বারটেন্স হারিয়েছিলেন বিশ্বের সাবেক এক নম্বর তারকা মারিয়া শারাপোভা, ক্যারোলিন ওজনিয়াকিকে। আর কেভিতোভা হারিয়েছিলেন পিসকোভা, কাসাতকিনাকে।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন