বিজ্ঞাপন

ইসির পর এবার সেনা মোতায়েনের দাবি নাকচ করলেন ওবায়দুল কাদের

April 18, 2018 | 3:12 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: স্থানীয় সরকার নির্বাচনে সেনা মোতায়েন নিয়ে নির্বাচন কমিশনের পর এবার বিএনপির এই দাবি নাকচ করলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বুধবার (১৮এপ্রিল) দুপুরে রাজধানীর এফডিসির সামনে হাতিরঝিল এন্ট্রি পয়েন্টে বিআরটি’র ভ্রাম্যমাণ অভিযান পরিচালনা কার্যক্রম পরিদর্শনকালে একথা বলেন তিনি।

এর আগে মঙ্গলবার (১৭ এপ্রিল) সকালে নির্বাচন কমিশন (ইসি) ভবনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেনের নেতৃত্বে সাত সদস্যের একটি প্রতিনিধিদল প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) নূরুল হুদার সঙ্গে বৈঠক করেন। এসময় তারা গাজীপুর ও খুলনা সিটি করপোরেশন নির্বাচনের ৭ দিন আগে সেনাবাহিনী মোতায়েনের দাবি জানান। পরে নির্বাচন কমিশনের ভারপ্রাপ্ত সচিব হেলালউদ্দিন আহমেদ সাংবাদিকদের বলেন, কমিশন আগেই বলেছে স্থানীয় সরকার নির্বাচনে সেনা মোতায়েনের কোনও পরিকল্পনা নেই।

বিজ্ঞাপন

নির্বাচনের তফসিল ঘোষণার পর থেকে সব দায়দায়িত্ব নির্বাচন কমিশনের জানিয়ে ওবায়দুল কাদের বলেন, ইসির স্বাধীন কর্তৃত্বপূর্ণ ভূমিকা পালন করতে সরকারের যা যা করার দরকার, সেগুলো নিশ্চিত করতে সরকার একটু সংকোচ করবে না।

বিএনপি নেতাদের উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, ‘আপনারা তো বাংলাদেশে অনেকদিন ক্ষমতায় ছিলেন। কখন আপনারা কোন নির্বাচনে সেনাবাহিনী নিয়োগ করেছিলেন। নিজেরা যেটা করেননি, সেই উপদেশ এখন ক্ষমতায় না থেকে কেন দিচ্ছেন? যখন আপনারা ক্ষমতায় ছিলেন তখন কি কখনও কোন স্থানীয় সরকার নির্বাচনে সেনাবাহিনী মোতায়েন হয়েছে? আপনাদের সময়ে কি জাতীয় নির্বাচনেও সেনাবাহিনী মোতায়েন ছিল? কাজেই নিজেরা যা প্র্যাকটিস করেননি, সেটা কেন এখন…. বেগতিক দেখে, নিজেদের অবস্থা খারাপ দেখে এইসব আবোল-তাবোল বকছেন ।’

নির্বাচন কমিশনের বরাত দিয়ে ওবায়দুল কাদের আরও বলেন, নির্বাচন কমিশন বলেছে, স্থানীয় সরকার নির্বাচনে সেনা মোতায়েন কোন প্রয়োজন নেই। আওয়ামী লীগ কেন মন্তব্য করবে। বিএনপির দাবি অযৌক্তিক বলেই ইসি তাদের দাবি নাকচ করেছে।

বিজ্ঞাপন

খালেদা জিয়াকে সরকার জীবিত অবস্থায় মুক্তি দেবে না- বিএনপি নেতাদের এমন বক্তব্যের জবাবে ওবায়দুল কাদের বলেন, হায়াত-মউত আল্লাহর হাতে। আমি এখন এখান থেকে গাড়িতে উঠলাম। গাড়িতে ওঠার আগে হয়ত আমি স্ট্রোক করলাম। হাসপাতালে নেওয়ার পথে আমার মৃত্যু হলো? কাকে দায়ী করবেন আপনারা? বেগম জিয়ার বয়স হয়েছে। ওনার হায়াত তো জম্মের সঙ্গেই নির্ধারণ হয়েছে। এটা তো ওনিও বিশ্বাস করেন। বিএনপির নেতারা বিশ্বাস করেন না? এটা নিয়ে অযথা কিছু বলা উচিত না। আর শেখ হাসিনার সরকার এতো নোংরা রাজনীতি করে না, কোনদিনও করবে না। তারা তো আন্দোলন করে বের করবে, করুক না?

সারাবাংলা/এনআর/এমএস

** দ্রুত খবর জানতে ও পেতে সারাবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে রাখুন: Sarabangla/Facebook 

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন