বিজ্ঞাপন

ইসির যুগ্ম সচিবের বিরুদ্ধে সিইসির কাছে এক প্রার্থীর অভিযোগ

December 11, 2018 | 4:07 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: আপিল শুনানির সার্টিফায়েড কপি চাওয়ায় এক প্রার্থীকে লাঞ্ছিত করার অভিযোগ উঠেছে ইসির যুগ্মসচিব মোঃ সেলিম মিয়ার বিরুদ্ধে। ঢাকা-১৬ আসনের এক স্বতন্ত্র প্রার্থীকে শারীরিকভাবে আঘাত করার চেষ্টা করা হয়েছে বলেও সিইসির কাছে লিখিত অভিযোগে বলা হয়েছে।

নির্বাচন কমিশনের আইন শাখার যুগ্ম সচিব মোঃ সেলিম মিয়ার বিরুদ্ধে মঙ্গলবার প্রধান নির্বাচন কমিশনারের কাছে লিখিত অভিযোগ করেন স্বতন্ত্র প্রার্থী মো. সাদাকাত খান ফাক্কু। অভিযোগে তিনি উল্লেখ করেন তাকে হেনস্তার শিকার হতে হয়েছে।

অভিযোগে সাদাকাত খান আরো বলেন, গত ৮ ডিসেম্বর আপিল শুনানি শেষে, মনোনয়ন বাতিল হওয়ায় রাত সাড়ে নয়টা থেকে সার্টিফায়েড কপির জন্য অপেক্ষা করতে থাকেন তিনি। পরদিন ৯ ডিসেম্বর সোমবার কপিটি পাওয়া যাবে বলে আশ্বস্ত করা হয় তাকে। এভাবে পরদিনও রাত দশটা নাগাদ অপেক্ষা করেন ঢাকা-১৬ আসনের স্বতন্ত্র প্রার্থী সাদাকাত খান ও তার সমর্থকরা। ৯ ডিসেম্বর রাত দশটার দিকে আপিলের কপি না পাওয়ায় আইন বিভাগের শরনাপন্ন হতে হয় এই প্রার্থীকে। পরে, রাত প্রায় সাড়ে দশটার দিকে আইন শাখার যুগ্ম সচিব সেলিম মিয়ার সাথে দেখা করেন সাদাকাত খান। এ সময় সেলিম মিয়া এই প্রার্থীর সাথে অসদাচরণ করেন বলে সিইসি বরাবর লিখিত আবেদনে অভিযোগ করেন সাদাকাত খান।

বিজ্ঞাপন

সাদাকাত খান বলেন, তিনি আমাকে বলেন, আপনি কি ১০টাও ভোট পাবেন? বেশি কথা বলবেন না। একথা বলেই তিনি আমাকে আঘাত করার চেষ্টা করেন। দৌড়ে এসে আমাকে থাপ্পড় দিতে চান। পুলিশ ও র‌্যাব দিয়ে ধরিয়ে দেয়ার হুমকি দেন।’

সাদাকাত খান অভিযোগ করেন, অন্য কোনো প্রার্থী থেকে প্রভাবিত হয়ে আপিলের সার্টিফায়েড কপি না দিয়ে আদালতে যাবার পথ বন্ধ করার ষড়যন্ত্র করছিলেন যুগ্ম সচিব সেলিম মিয়া। এমন লিখিত অভিযোগ জমার দেয়ার পর মঙ্গলবার (১১ ডিসেম্বর) সকালে গতকাল সোমবারের ব্যাকডেটে তাকে রায়ের কপি দেয়া হয় বলে জানান তিনি। এমন ঘটনার প্রতিবাদে সাদাকাত খানের সমর্থকরা আজ সকালে ইসি ভবন ঘেরাও করতে গেলে তাদের ভেতরে প্রবেশ করতে দেয়নি আইনশৃঙ্খলা বাহিনী।

সারাবাংলা/জিএস/জেএএম

বিজ্ঞাপন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন