বিজ্ঞাপন

ইস্ট ডেল্টা ইউনিভার্সিটিতে চলছে বিজনেস উইক

October 22, 2018 | 9:44 pm

।। সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

চট্টগ্রাম ব্যুরো: তরুণ উদ্যোক্তাদের উৎসাহিত করতে ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি বিজনেস ক্লাব শুরু করেছে ‘ইডিইউ বিজনেস উইক ২০১৮। সপ্তাহব্যাপী এই আয়োজন ২৫ অক্টোবর পর্যন্ত চলবে।

চট্টগ্রাম নগরীর খুলশীতে বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসে রোববার সকালে কর্মসূচির উদ্বোধন করেন উপাচার্য প্রফেসর মুহাম্মদ সিকান্দার খান।

আয়োজন সম্পর্কে ইডিইউ’র প্রতিষ্ঠাতা ভাইস চেয়ারম্যান সাঈদ আল নোমান বলেন, তরুণরাই যুগে যুগে পৃথিবীতে পরিবর্তন ও নতুনত্ব এনেছে। বাংলাদেশের নবীন উদ্যোক্তাদের চিন্তা-ভাবনাকে তুলে আনার জন্য আমরা সবসময়ই কাজ করছি। বিজনেস উইক তারই একটি অংশ। এর মাধ্যমে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে সম্পর্ক ও চিন্তার বিনিময় হবে। এছাড়াও ব্যবসায়িক খাতে বাংলাদেশের ভবিষ্যৎ কি-রকম হতে পারে, তার সম্পর্কে একটি ধারণা পাওয়া যাবে।

বিজ্ঞাপন

বিজনেস উইকে দেশের যেকোন বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া তরুণ উদ্যোক্তাদের জন্য ৬টি ক্যাটাগরিতে প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। এগুলো হচ্ছে- বিজনেস ফেয়ার, বিজনেস প্ল্যান, বিজনেস কেইস, স্টোরিবোর্ড এন্ড অ্যাড মেকিং, বিজনেস কুইজ এবং বিজনেস আইডিয়া।

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ আর্মি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব সাইয়েন্স এন্ড টেকনোলজি, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়, রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, জাতীয় বস্ত্র প্রকৌশল ও গবেষণা ইনস্টিটিউট, ঢাকা কলেজসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ নিচ্ছে।

আয়োজনটির টাইটেল স্পন্সর করেছে টি কে গ্রুপ ও মুসকান। মূল স্পন্সর করেছে ইউনিফাইন পাওয়ার লিভো ও সুপ্রিম টেক। এছাড়াও পার্টনার হিসেবে আছে মার্কস ইয়াং স্টার, বায়েজিদ স্টিল, পাঠাও এবং এমএস ওএস ট্রেডিং।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/এমআই

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন