বিজ্ঞাপন

ঈদে আছে হলিউডের দুই সিনেমা

August 16, 2018 | 4:10 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঈদুল আজহাকে সামনে রেখে হলিউডের দু’টি ছবি একসঙ্গে মুক্তি দিতে যাচ্ছে স্টার সিনেপ্লেক্স। একটি অ্যাকশন থ্রিলার নির্ভর ছবি ‘মাইল ২২’ আর অন্যটি অ্যাডভেঞ্চারধর্মী ছবি ‘আলফা’। দু’টি ছবিই আন্তর্জাতিকভাবে মুক্তি পেতে যাচ্ছে ১৭ আগস্ট। একই দেনে স্টার সিনেপ্লেক্সে মুক্তি পাবে ছবিগুলো।

আমেরিকান-চাইনিজ অ্যাকশন থ্রিলারভিত্তিক ‘মাইল ২২’ ছবিটি পরিচালনা করেছেন পিটার বার্গ। ছবির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন মার্ক ওয়ালবার্গ, জন মালকোভিচ, লরেন কোহান, রন্ডা রাউসিসহ আরও অনেকে। সন্ত্রাসীদের দখলে থাকা ২২ মাইলের উচ্চমূল্যবান সম্পদ উদ্ধারে সিআইএ’র একটি এলিট টাস্ক ফোর্সের অভিযান নিয়ে আবর্তিত হয়েছে ছবির কাহিনী।

বিজ্ঞাপন

এতে দেখা যাবে, সিআইএ’র ইউনিটে সক্রিয় জেমস সিলভা। প্রতিকূল ২২ মাইল এলাকায় মূল্যবান সম্পদ হুমকির মুখে পড়লে তা উদ্ধারে এগিয়ে যায় সে। অভিযানে গিয়ে বিপদে পড়েন তিনি। উচ্চ পর্যায়ের একটি কমান্ডো দল গোপন কৌশলে তাকে সহায়তা করে।

আর সনি পিকচার্সের পরিবেশনায় অ্যাডভেঞ্চার নির্ভর ‘আলফা’ ছবিটি পরিচালনা করেছেন আলবার্ট হিউজেস। বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন কোডি স্মিট- ম্যাকফি, লিওনর ভ্যারেলা, জেন্স হালটেন। বরফযুগে এক তরুণ শিকারীর সঙ্গে একটি আহত নেকড়ের বন্ধুত্ব নিয়ে নির্মিত হয়েছে এ ছবি।

বিজ্ঞাপন

২০ হাজার বছর আগে ইউরোপে যখন প্রস্তরযুগ চলছিল, সে সময় শিকারে বের হওয়া এক তরুণ। তার বাড়ি ফিরে যাওয়ার পথে নানামুখী সংকটের মধ্যে পড়ে। অনেক ভয়ঙ্কর জীব-জন্তুর সঙ্গে সংগ্রাম করে এগিয়ে যেতে হয় তাকে। এ সময় একটি আহত নেকড়ের মুখোমুখি হয় সে। সেবা-যত্ন করে নেকড়েটিকে সুস্থ করে তোলে সে। ক্রমান্বয়ে তাদের দু’জনের মধ্যে একটা বোঝা-পড়া সৃষ্টি হতে থাকে।

সারাবাংলা/পিএ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন