বিজ্ঞাপন

ঈদে সালমান শাহ উৎসব

August 11, 2018 | 3:53 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

সালমান শাহ মারা গেছেন দুই দশক আগে। কিন্তু এখনো বাংলা সিনেমার দর্শকদের মনে রয়ে গেছে তার প্রভাব। এখনো চলচ্চিত্রে সক্রিয় যেকোন নায়কের তুলনায় বেশি জনপ্রিয় তিনি। তাই সালমানকে নিয়ে এখনো চলে আলোচনা। সাধারণ দর্শকদের ভেতর তার প্রভাব নিয়ে নিয়মিত চর্চা হয়। গত ঈদে মুক্তি পাওয়া ‘পোড়ামন ২’ ছবিতেও অনেকটা জুড়েই ছিলেন সালমান। এমনকি ছবিটির গল্পও ছিলো তার ‘কেয়ামত থেকে কেয়ামত’ ছবির ছায়া।

চলচ্চিত্রে মাত্র চার বছর অভিনয় করেছেন সালমান শাহ। এই অল্প সময়ের ভেতরেই ২৭টির মতো ছবিতে দেখা গেছে তাকে। যার বেশিরভাগই পেয়েছে ব্যাবসায়িক সফলতা। ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর মারা গেছেন সালমান। তবে তার মৃত্যুটি এখনো রহস্য হয়েই নাড়া দেয় দর্শকের মনে।

এক সময়ের পর্দা কাঁপানো এই নায়ককে নিয়েই আসছে ঈদে অনুষ্ঠিত হবে ‘সালমান শাহ উৎসব’। বেসরকারি টিভি চ্যানেল নাগরিক টিভি আয়োজন করছে এ উৎসব। এ উপলক্ষ্যে ঈদুল আজহায় নাগরিক টিভিতে প্রচারিত হবে সালমান শাহ অভিনীত ৮টি ছবি।

বিজ্ঞাপন

ঈদের দিন সকাল ১০টায় প্রচার হবে ‘মহামিলন’এবং দুপুর ১টায় প্রচার হবে ‘সত্যের মৃত্যু নেই’ ছবি দুটো। এরপর ঈদের দ্বিতীয় দিন থেকে ৭ম দিন পর্যন্ত প্রতিদিন দুপুর একটায় প্রচার হবে সালমান অভিনীত সিনেমা। যেখানে রয়েছে ‘স্বপ্নের নায়ক’, ‘জীবন সংসার’,‘আনন্দ অশ্রু’, ‘স্নেহ’,‘প্রিয়জন’ ও ‘বিক্ষোভ’-এর মতো দর্শক নন্দিত ছবিগুলো।

সালমানকে ধরা হয় ১৯৯০-এর দশকের অন্যতম শ্রেষ্ঠ নায়ক। তার প্রকৃত নাম শাহরিয়ার চৌধুরী ইমন। টেলিভিশন নাটক দিয়ে তার অভিনয় জীবন শুরু হলেও পরে তিনি চলচ্চিত্রে একজন জননন্দিত শিল্পী হয়ে উঠেন। ১৯৯৩ সালে মুক্তি পায় তার অভিনীত প্রথম চলচ্চিত্র কেয়ামত থেকে কেয়ামত। ছবিটির পরিচালক ছিলেন সোহানুর রহমান সোহান। একই ছবিতে নায়িকা মৌসুমী ও গায়ক আগুনেরও অভিষেক হয়।

সারাবাংলা/টিএস/পিএম

বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
চবি ছাত্রকে মারধরের পর হলের ছাদ থেকে ফেলা চেষ্টার অভিযোগহিট স্ট্রোকের ঝুঁকি কমাতে স্বাস্থ্য অধিদফতরের ৪ নির্দেশনাঢাকার পয়ঃবর্জ্য-গ্যাস লাইন পরীক্ষায় কমিটি গঠনের নির্দেশরানা প্লাজা ধস: ভুক্তভোগীদের পুনর্বাসন ও মামলা নিষ্পত্তির দাবিগরমে লোকালয়ে ঢুকছে সাপ, সচেতনা সৃষ্টির প্রতিশ্রুতি ডিএমপিরকল্পনা চাকমা অপহরণ মামলা ২৮ বছর পর খারিজব্যাংক একীভূতকরণের নামে ঋণ খেলাপিদের দায়মুক্তি দেওয়া হচ্ছেন্যাপ বাস্তবায়নের জন্য চাই রাজনৈতিক সদিচ্ছা ও আইনি ভিত্তিকাদেরকে নিয়ে মন্তব্য, যাত্রী কল্যাণের মহাসচিবের বিরুদ্ধে জিডিজাহাজেই ফিরবেন ২৩ নাবিক, চলছে কয়লা খালাস সব খবর...
বিজ্ঞাপন