বিজ্ঞাপন

ঈদ জামাতের জন্য প্রস্তুত রংপুরের ঈদগাহ্গুলো

August 21, 2018 | 2:30 pm

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

রংপুর: পবিত্র ঈদুল আজহা উদযাপনের জন্য প্রস্তুত উত্তরের বিভাগীয় নগরী রংপুর। ইতোমধ্যে ঈদের নামাজের জামাত আদায়ের জন্য সবধরণের প্রস্তুতি শেষ হয়েছে ঈদগাহ ঘিরে। এবার রংপুর মহানগরীতে ঈদুল আজহার প্রধান জামাত কালেক্টরেট ঈদগাহ ময়দানে সকাল সাড়ে ৮টায় অনুষ্ঠিত হবে।

কালেক্টরেট ঈদগাহে জাতীয় পার্টির চেয়ারম্যান সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদসহ রংপুর বিভাগীয় কমিশনার, সিটি মেয়র, জেলা প্রশাসক, পুলিশ সুপার ও বিভিন্ন রাজনৈতিক দলের নেতা-কর্মী সর্বস্তরের প্রায় ত্রিশ হাজার মুসল্লি ঈদ জামাতে অংশ নেবেন।

ইসলামিক ফাউন্ডেশন সূত্র জানিয়েছে, আবহাওয়া খারাপ থাকলে কালেক্টরেট ঈদগাহের পরিবর্তে কাচারি বাজার কোর্ট জামে মসজিদে সকাল পৌনে ৯টায় প্রথম জামাত সোয়া ৯টায় দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হবে।

বিজ্ঞাপন

রংপুর পুলিশ লাইন মাঠে সকাল ৮টায় ঈদের জামাত অনুষ্ঠিত হবে। আবহাওয়া খারাপ থাকলে পুলিশ লাইন জামে মসজিদে একই সময়ে জামাত অনুষ্ঠিত হবে। এছাড়া রংপুর মহানগরীর বেশির ভাগ মসজিদ, মাদ্রাসা ও ঈদগাহে সকাল সাড়ে ৭টা থেকে সকাল ১০টা পর্যন্ত ঈদের জামাত অনুষ্ঠিত হবে।

এদিকে ঈদকে ঘিরে পুরো রংপুর নগরীকে ঈদ মোবারক লেখা রঙিন পতাকা ও আলোকসজ্জায় বর্ণিল সাজে সাজানো হয়েছে। গুরুত্বপূর্ণ ঈদগাহ ময়দানসহ নগরীর বিভিন্ন পয়েন্টে বসানো হয়েছে সিসি ক্যামেরা। সড়ক পথে শৃঙ্খলা ফেরাতে রয়েছে পুলিশ চেকপোস্ট। ঈদে মানুষের নিরাপত্ত্বা নিশ্চিত করতে চার স্তরের নিচ্ছিদ্র নিরাপত্ত্বা বলয় তৈরি করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

বাংলাদেশ পুলিশের রংপুর রেঞ্জ ডিআইজি দেবদাস ভট্টাচার্য্য জানান, উৎসবমুখর পরিবেশে মানুষ যাতে নির্বিঘ্নে নিরাপদে ঈদ উদযাপন করতে পারে, সে জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পরক্ষ থেকে সকল ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমএইচ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন