বিজ্ঞাপন

উইন্ডিজ-বিসিবি একাদশের ম্যাচ ড্র

November 19, 2018 | 5:06 pm

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

দুটি টেস্ট, তিনটি ওয়ানডে আর তিনটি টি-টোয়েন্টি খেলতে বাংলাদেশ সফরে এসেছে ওয়েস্ট ইন্ডিজ। টেস্ট ম্যাচের মধ্যদিয়ে শুরু হবে তাদের সিরিজ। আগামী ২২ নভেম্বর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে সিরিজের প্রথম ম্যাচ শুরু হবে। তার আগে বিসিবি একাদশের বিপক্ষে নিজেদের ঝালিয়ে নিতে দুই দিনের একটি প্রস্তুতি ম্যাচে নেমেছিল ক্যারিবীয়ানরা। ড্র হয়েছে দুদিনের প্রস্তুতি ম্যাচটি।

চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ে নামা সফরকারীরা দিন শেষে ৬ উইকেট হারিয়ে ৮৬.৩ ওভারে তোলে ৩০৩ রান, এরপর ইনিংস ঘোষণা করে। দ্বিতীয় দিন ব্যাটিংয়ে নামে বিসিবি একাদশ ৭৫ ওভারে ৫ উইকেট হারিয়ে তোলে ২৩২ রান। এরপরই দুই দলের অধিনায়ক ম্যাচটি ড্র বলে মেনে নেয়।

আগে ব্যাটিংয়ে নেমে দলীয় ১১ রানের মাথায় শফিউল ইসলাম বোল্ড করেন ক্যারিবীয়ান দলপতি কার্লোস ব্রাথওয়েইটকে (৬)। আরেক ওপেনার কাইরন পাওয়েল ১৪২ বলে ৬টি চার আর একটি ছক্কায় ৭২ রান করে ফজলে মাহমুদের বলে উইকেটের পেছনে থাকা জাকির হাসানের গ্লাভসবন্দি হন। তিন নম্বরে নামা শাই হোপ ১১২ বলে ১০টি চার আর তিনটি ছক্কায় ৮৮ রান করে রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছাড়েন। সুনীল অ্যামব্রিস ১৭ রান করে নাঈম হাসানের বলে বোল্ড হন। রোস্টন চেজকে (৩৫) বিদায় করেন রুবেল হোসেন। ২৪ রান করা শিমরন হেটমেয়ারকে ফেরান নাঈম হাসান। ব্যক্তিগত ২৪ রান করে সৌম্য সরকারের বলে জাকির হাসানের তালুবন্দি হন শেন ডরউইচ। রেমন রিফার ১৪ এবং কেমো পল ১৮ রানে অপরাজিত থাকেন।

বিজ্ঞাপন

বাংলাদেশের হয়ে নাঈম হাসান দুটি উইকেট পান। একটি করে উইকেট পান শফিউল, রুবেল, ফজলে মাহমুদ এবং সৌম্য সরকার।

আরও পড়ুন: প্রস্তুতিতেও হাসলো সৌম্যর ব্যাট

বিসিবি একাদশের স্কোয়াডে অধিনায়ক ছিলেন টাইগারদের পেসার রুবেল হোসেন। এছাড়া, দলে ছিলেন টেস্ট দলে ডাক পাওয়া সৌম্য সরকার, মোহাম্মদ মিঠুন, নাঈম হাসান। আরও ছিলেন লিটন দাস, জাকির হাসান, মিজানুর রহমান, ফজলে মাহমুদ, এবাদত হোসেন, রিশাদ হোসেন, নাজমুল হোসেন শান্ত, নাঈম হাসান, রবিউল হক এবং শফিউল ইসলাম।

বিজ্ঞাপন

প্রস্তুতি ম্যাচে বিসিবি একাদশের হয়ে সৌম্য সরকার খেলেন ৭৮ রানের দুর্দান্ত এক ইনিংস। ওপেনিংয়ে নেমে সাদমান ইসলামের সঙ্গে জুটি গড়ে তোলেন ১২৬ রান। সৌম্য ১০৩ বলে ১০টি চার আর তিনটি ছক্কায় করেন ৭৮ রান। ৭৩ রানে ফেরেন আরেক ওপেনার সাদমান ইসলাম। নাজমুল হোসেন শান্ত করেন ২১ রান। নিজেকে ঝালিয়ে নিতে ব্যাট হাতে নামেন মোহাম্মদ মিঠুন, ২৭ রানে অপরাজিত থাকেন তিনি। ১৮ রান করে বিদায় নেন জাকির হাসান, ব্যক্তিগত ১ রানে ফেরেন লিটন দাস। ফজলে মাহমুদ ২ রানে অপরাজিত থাকেন। ওয়েস্ট ইন্ডিজের পেসার কেমার রোচ একটি, শ্যানন গ্যাব্রিয়েল দুটি, ওয়ারিকান একটি করে উইকেট পান।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন