বিজ্ঞাপন

উচ্চগতির ইন্টারনেট সেবার সক্ষমতা অর্জনের ঘোষণা গ্রামীণফোনের

March 14, 2019 | 7:37 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: উন্নত নেটওয়ার্ক নিশ্চিতকরণের ধারাবাহিকতায় বাংলাদেশে শতভাগ মোবাইল ব্রডব্যান্ড ডাটা নেটওয়ার্ক কার্যকরের ঘোষণা দিয়েছে গ্রামীণফোন লিমিটেড। এর ফলে প্রায় ১৫ হাজারের বেশি নেটওয়ার্ক সাইটের আওতায় থাকা সবাই দ্রুতগতির থ্রিজি বা ফোরজি সেবা উপভোগ করতে পারবেন। বৃহস্পতিবার (১৪ মার্চ) সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গ্রামীণফোনের নেটওয়ার্কের মাধ্যমে ৩ কোটি ৬০ লাখ গ্রাহককে বর্তমানে ডাটা সেবাদান করছে, যার মধ্যে ফোরজি ডাটা গ্রাহক রয়েছেন ৭০ লাখ।

সরকারের ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্য অর্জনের ক্ষেত্রে এই সফলতা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখার পাশাপাশি, উচ্চগতির ইন্টারনেটের মাধ্যমে প্রতিটি নাগরিকের সারাবিশ্বের সঙ্গে যুক্ত হওয়ার চাহিদা পূরণ করছে।

বিজ্ঞাপন

গ্রামীণফোনের প্রধান নির্বাহী মাইকেল ফোলি বলেন, ‘নেটওয়ার্ক কাভারেজ ও উন্নত মান বজায় রাখার বিষয়টিকে বিশেষভাবে গুরুত্ব দেয় গ্রামীণফোন। এরই ধারাবাহিকতায়, যুগান্তকারী এ পদক্ষেপের ফলে সকল বর্তমান ও নতুন গ্রাহক উচ্চগতির ইন্টারনেট ব্যবহার করতে পারবেন।’

গ্রামীণফোনের ডেপুটি সিইও ও সিএমও ইয়াসির আজমান বলেন, ‘২০১৩ সালে থ্রিজি এবং গত বছর ফোরজি চালুর সময় থেকে নিজেদের নেটওয়ার্ক সম্পূর্ণরূপে হালনাগাদ করেছে গ্রামীণফোন, যা সম্পূর্ণভাবে ডাটা ইন্টিগ্রেটেড নেটওয়ার্কে রূপান্তরিত হয়েছে। আমরা নতুন এ সফলতার অর্জনে গর্বিত। কেন না, সম্মানিত গ্রাহকদের উন্নত সেবা প্রদান ও কাভারেজের শূন্যতা পূরণে আমাদের প্রতিষ্ঠান উল্লেখযোগ্য বিনিয়োগ করেছে।’

দেশের কল্যাণে ভবিষ্যৎ প্রবৃদ্ধির সুযোগ তৈরিতে একসঙ্গে কাজ করছে খাত সংশ্লিষ্ট বিভিন্ন সংস্থা ও প্রতিষ্ঠান। যারা পুরো ইকোসিস্টেমের অংশ (এমএনও, এমটিটিএন, আইসিএক্স, আইজিডব্লিউ, টাওয়ার কোম্পানি ইত্যাদি)। আগামীতে দেশের সার্বিক উন্নয়নের লক্ষ্যে চমৎকার প্ল্যাটফর্ম হিসেবে কাজ করবে দেশব্যাপী এই মোবাইল ডাটা কভারেজ।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইএইচটি/এমআই

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন