বিজ্ঞাপন

উদার গণতন্ত্রে বিশ্বাস করে লাভ নেই : স্বাস্থ্যমন্ত্রী

August 14, 2018 | 9:02 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: উদার গণতন্ত্রে বিশ্বাস করে কোনো লাভ নেই, এতে ষড়যন্ত্রকারীরা আরও সুযোগ পায় এবং আগামী নির্বাচন নিয়ে কোনো সংলাপ হবে না, বলে মন্তব্য করেছেন স্বাস্থ্য ও পরিবারকল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম।

আজ মঙ্গলবার (১৪ আগস্ট) জাতীয় শোক দিবস উপলক্ষ্যে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের ডা. মিলন হলে আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

এ সময় স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, আগামী ডিসেম্বরে জাতীয় সংসদ নির্বাচন। গত ১০ বছরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশবাসীকে অনেক কিছু দিয়েছেন, এবার দেশবাসীর দেয়ার পালা। আর তা হলো আগামী নির্বাচনে নৌকা মার্কায় ভোট দিয়ে আওয়ামী লীগের বিজয় সুনিশ্চিত করা।

বিজ্ঞাপন

মন্ত্রী এ সময় তার বক্তব্যে নিরাপদ সড়ক আন্দোলন নিয়ে ষড়যন্ত্র হয়েছে বলেও মন্তব্য করেন। তিনি বলেন, নিরাপদ সড়কের আন্দোলন করা শিক্ষার্থীদের আন্দোলন নিয়ে ষড়যন্ত্র হয়েছে। হেফাজতে ইসলাম-এর আন্দোলনের সময় বিএনপি নেত্রী ষড়যন্ত্র করেছেন, ধ্বংসাত্মক কর্মকাণ্ড করার জন্য জনগণকে রাস্তায় নামার ডাক দিয়েছিলেন। আর সাধারণ শিক্ষার্থীদের আন্দোলন নিয়ে এবারে ফেসবুক অপ্রচার চালানো হয়েছে। কোনো কোনো অভিনেত্রী, মডেল, কোনো কোনো অধ্যাপকও অপপ্রচার করেছেন। এ ধরণের ষড়যন্ত্রকারী, বিষধর সাপদের কোনো ছাড় দেওয়া হবে না। এদেরকে ছাড় দিলে দেশের স্বাধীনতা বিপন্ন হবে, নিজেদের অস্তিত্ব ধ্বংস হবে। এইসব ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ থাকতে হবে।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রাণালয়ের প্রতিমন্ত্রী জাহিদ মালেক, বাংলাদেশ মেডিকেল রিসার্চ কাউন্সিল (বিএমআরসি)-এর চেয়ারম্যান অধ্যাপক ডা. সৈয়দ মোদাচ্ছের আলী।

উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া আগামীকাল চিকিৎসকদের ব্যক্তিগত চেম্বারে বিনামূল্যে চিকিৎসাসেবা প্রদান কর্মসূচি বাস্তবায়নের আহ্বান জানিয়ে বলেন, এই বিশ্ববিদ্যালয়ের বহির্বিভাগে আগামীকাল বিনামূল্যে বিশেষজ্ঞ চিকিৎসাসেবা প্রদানসহ এই প্রথমবারের মতো বিনামূল্যে সব ধরণের পরীক্ষা-নিরীক্ষা বিনামূল্যে দেওয়া হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেএ/এমআই

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন