বিজ্ঞাপন

উন্নয়নশীল দেশের স্বীকৃতি: ঢাবিতে আনন্দ র‌্যালি ও সমাবেশ

March 22, 2018 | 2:45 pm

ঢাবি করেসপন্ডেন্ট:

বিজ্ঞাপন

ঢাকা: জাতিসংঘের পক্ষ থেকে উন্নয়নশীল দেশের স্বীকৃতি পাওয়ায় আজ বৃহস্পতিবার (২২ মার্চ ) ‘স্মৃতি চিরন্তন’এ ঢাবি পরিবারের পক্ষ থেকে আনন্দ র‌্যালি ও সমাবেশ উদযাপিত হয়।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ফেস্টুন ও বেলুন উড়িয়ে আনন্দ সমাবেশের উদ্বোধন করেন। সমাবেশটি ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুল ও কলেজ থেকে চারুকলা পর্যন্ত সম্প্রসারিত থাকে। ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুল ও কলেজ থেকে চারুকলা পর্যন্ত রাস্তার দু’পাশে ফুটপাতে বিভিন্ন হল, বিভাগ, ইনস্টিটিউটের ছাত্র-ছাত্রী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ ফুলের ডালা এবং “উন্নয়নশীল দেশে উত্তরণ, শেখ হাসিনা সরকারের অর্জন” শ্লোগান লেখা ব্যানারসহ সারিবদ্ধভাবে অবস্থান করে।

বাংলাদেশ উন্নয়নশীল দেশে উত্তরণের স্বীকৃতি পাওয়ায় প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানান উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

বিজ্ঞাপন

তিনি বলেন, উন্নয়নশীল রাষ্ট্রে পরিণত করার জন্য  বিশ্ববিদ্যালয়গুলোর  ভুমিকা অনেক। আমরা শুধু মানব সম্পদ উন্নয়নেই নয়, মাথাপিছু আয়, অর্থনৈতিক ভঙ্গুরতা প্রতিরোধেও সক্রিয় থাকব।  এছাড়াও ২০৪১ সালে আমাদের যে ভিশন আছে, সে ভিশন বাস্তবায়নের জন্য যে প্রস্তুতির প্রয়োজন তা বাস্তবায়নে আমরা কাজ করে যাব ৷

অনুষ্ঠিত সমাবেশে আরো বক্তব্য রাখেন উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড.নাসরীন আহমাদ , কোষাধ্যক্ষ অধ্যাপক ড.মো. কামাল উদ্দীন, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড.এ এস এম মাকসুদ কামাল, সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন অধ্যাপক ড.সাদেকা হালিম, ব্যবসা অনুষদের ডীন অধ্যাপক ড.শিবলী রুবাইয়াতুল ইসলাম সহ প্রমুখ।

সারাবাংলা/জেএএম

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন